অলিপুর-শৈলজুড়া-শেরপুর সড়ক বর্ধিতকরণসহ উভয় পাশে স্ট্রিট লাইট ড্রেন ওয়াকওয়ে নির্মাণ করা হবে ॥ নির্মিত হবে নান্দনিক গোলচত্ত্বর

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ আর্থ-সামাজিক উন্নয়নের বিভিন্ন সূচকে বাংলাদেশ এখন বিশ্বের বিস্ময়। দেশের এই অগ্রযাত্রার অন্যতম সঙ্গী শীর্ষ শিল্প উদ্যোক্তা প্রতিষ্ঠান আরএফএল গ্রুপ। ব্যবসার পাশাপাশি কল্যাণমূলক কাজে আরএফএল গ্রুপ বরাবরই অন্য সবার চেয়ে এগিয়ে।
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের অলিপুরে প্রাণ-আরএফএল গ্রুপ হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনের পর থেকেই ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় এবার আরএফএল গ্রুপ অলিপুর-শৈলজুড়া-শেরপুর সড়ক বর্ধিত করণের কাজ শুরু করেছে। এলজিইডির নির্মিত সড়কটির প্রশস্ত ছিল ১৪ ফিট। এতে এই সড়কে চলাচল করতে কষ্ট হচ্ছিল ৫টি গ্রামের হাজার হাজার লোকের। অল্প বৃষ্টিতেই পানি জমে সড়কটিতে। এছাড়াও দীর্ঘদিন সংস্কার না করায় বড় বড় গর্ত হয়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে সড়কটি।
ওই এলাকায় বসবাসকারী লোকজনের দুর্ভোগ লাঘবে আরএফএল গ্রুপ সড়কটি বর্ধিত করে নতুন সড়ক নির্মাণ করার পরিকল্পনা হাতে নেয়। এরই অংশ হিসেবে সড়কটির উভয় পাশে ৮ ফিট করে ১৬ ফিট জায়গা ক্রয় করেছে আরএফএল। এলজিইডির ১৪ ফিটের সড়ক এখন ৩০ ফিট। বর্ধিতকরণের পাশাপাশি সড়কের উভয় পাশে স্ট্রিট লাইট, ড্রেন ও ওয়াকওয়ে নির্মাণ করা হবে। এছাড়াও নান্দনিক গোলচত্ত্বর নির্মাণেরও পরিকল্পনা রয়েছে আরএফএল গ্রুপের।
সড়ক বর্ধিতকরণ কাজের প্রথম অংশে দেড় কোটি টাকার জমি কেনা হয়েছে। এছাড়া সংস্কার কাজের জন্য আরো দেড় কোটি টাকা বরাদ্দ করেছে আরএফএল গ্রুপ।
স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) শেখ দিলকুশা মিয়া বলেন- আমাদের এলাকায় প্রাণ-আরএফএল এর মতো কোম্পানীগুলি ফ্যাক্টরি করাতে এলাকার মানুষের কর্মসংস্থানের পাশাপাশি আমাদের জীবন যাত্রার মান উন্নত হয়েছে। আমাদের জায়গা জমির দাম বাড়ছে প্রতিনিয়ত। প্রাণ আরএফএল কোম্পানী ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজ করে। অলিপুর-শৈলজুড়া-শেরপুর সড়কটি দীর্ঘদিন যাবত অবহেলিত ছিল। আরএফএল নিজস্ব টাকায় জমি কিনে সড়কটি বড় করছে। এখন আমার এলাকার মানুষের দুর্ভোগ কমবে।
ব্রাহ্মণডুরা ইউনিয়নের চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া বলেন, এ রাস্তার ব্যাপারে আমিও আরএফএলকে উদ্বুদ্ধ করেছি। তাদের উদ্যোগটি ভালো। আমি সবসময় তাদের সকল ভালো কাজের সাথে আছি।
এ বিষয়ে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের আরএফএল-এর জেনারেল ম্যানেজার (জিএম) লেফটেনেন্ট কর্ণেল (অবসরপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার শেখ জালাল বলেন- আমাদের ফ্যাক্টরির পাশ দিয়ে যাওয়া এ সড়কটি খুব সরু ও দীর্ঘদিন ধরে সংস্কার করা হয়নি। আমরা সড়কটি বর্ধিত, সংস্কার, পানি নিষ্কাশন ও লাইটের ব্যবস্থা করার পরিকল্পনা হাতে নিয়েছি। আমাদের চেয়ারম্যান ও এমডি স্যারের পরামর্শে ইতিমধ্যে সড়কটি বর্ধিতকরণে প্রায় দেড় কোটি টাকা দিয়ে জমি কেনা হয়েছে। সড়ক সংস্কার করার জন্য আরো দেড় কোটি টাকা বরাদ্দ করেছি। আমাদের পরিকল্পনা অনুযায়ী ১৪ ফিটের সড়ক ৩০ ফুটে উন্নীতকরণসহ একটি নান্দনিক সড়ক হবে অলিপুর-শৈলজুড়া-শেরপুর সড়ক। বর্ধিতকরণের পাশাপাশি সড়কের উভয় পাশে স্ট্রিট লাইট, ড্রেন ও ওয়াকওয়ে নির্মাণ করা হবে। এছাড়াও নান্দনিক গোলচত্ত্বর নির্মাণেরও পরিকল্পনা রয়েছে আমাদের।