বানিয়াচংয়ে বিষপানে কলেজছাত্রের মৃত্যু ॥ বাবাকে মদপান থেকে ফেরাতে না পারায় অসন্তুষ্ট ছিলো মেধাবী ছাত্র অনুজ

আক্তার হোসেন আলহাদী ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে বিষপানে মারা গেছে এক কলেজছাত্র। নিহতের নাম অনুজ (১৭)। সে বানিয়াচং উপজেলার চন্ডীপুর গ্রামের রাখাল দাশের পুত্র। অনুজ সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার বিবিয়ানা কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র। রবিবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টায় বানিয়াচং উপজেলার ৫ নম্বর দৌলতপুর ইউনিয়নের চন্ডীপুর গ্রামে ঘটনাটি ঘটে। বিষপানে অনুজ দাস আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।
নিহতের মা প্রগতি রাণী দাসের বরাত দিয়ে থানা পুলিশ জানায়, দিনের বেলায় কলেজে পরীক্ষায় অংশগ্রহণ করে তার পুত্র অনুজ। সন্ধ্যা ৬টায় তার এক বন্ধুর বাড়ি থেকে বই আনতে যাচ্ছে বলে রাত পৌনে ৯টায় বাড়িতে ফিরে আসে। এ সময় বাড়ির উঠানে মা মা বলে চিৎকার করতে করতে অজ্ঞান হয়ে লুটিয়ে পড়ে। এ সময় নিহত অনুজের মুখ থেকে বিষের গন্ধ পেয়ে তার মা প্রগতি রাণী প্রতিবেশীদের সহযোগিতায় পাশর্^বর্তী নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মন্জু কুমার দাস জানান, নিহত অনুজ মেধাবী ও একজন ভালো ছেলে ছিল। মৃত্যুর কারণ আমাদের জানা নাই। তবে তার বাবা মদপান করে পরিবারে অশান্তি তৈরি করতো। তার ছেলে তাকে এগুলো না করতে অনুরোধ করলেও তার বাবা ছেলের কথায় কর্ণপাত করেনি।
এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ দেলোয়ার হোসেন লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যায়নি।
তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।