নিজস্ব প্রতিনিধি ॥ ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হলো বৃন্দাবন কলেজ এলামনাই এসোসিয়েশনের ঐতিহাসিক শিক্ষা সফর। একই দিনে বিশ্ববিখ্যাত দু’টি বিশ্ববিদ্যালয় পরিদর্শনের মধ্য দিয়ে শেষ হয় শিক্ষা সফর। উল্লেখ্য যে কানেকটিকাট অংগরাজ্যে অবস্থিত “Yale University” এবং রোড আইল্যান্ডে অবস্থিত “Brown University” বিশ্বের নামকরা বিশ্ববিদ্যালয়। এখানে প্রতিদিন পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে হাজারো দর্শনার্থী আসে।
হবিগঞ্জ বৃন্দাবন কলেজ এলামনাই এসোসিয়েশন যুক্তরাষ্ট্র ইনক এর সভাপতি আবু সাঈদ চৌধুরী কুটি এবং সাধারণ সম্পাদক এম আহমেদ ফয়সলের সুযোগ্য নেতৃত্বে একটি সফল শিক্ষা সফরের সমাপ্তি হয়। প্রতি বছরের ন্যায় এ বছরও বিপুল সংখ্যক বৃন্দাবন কলেজের সাবেক শিক্ষার্থী তাদের পরিবার পরিজন নিয়ে শিক্ষা সফরে অংশগ্রহণ করেন। শিক্ষা সফরে আগত অতিথিবৃন্দকে স্বাগত জানান আহবায়ক দেওয়ান মুতাচ্ছির মনজু, সদস্য সচিব আবুল কালাম আজাদ টিপু। সম্মানিত সদস্য সুকান্ত দাস হরে ও সোহাগ আফসার এর আতিথেয়তা ছিল মনোমুগ্ধকর। দিনব্যাপি এই আয়োজনে অনেক মুখরোচক খাবারের আয়োজন ছিল। বাসের মধ্যে গান, কবিতা, কৌতুক ও স্মৃতিচারণ অনেক হাস্যরসের জন্ম দেয়।
হবিগঞ্জ বৃন্দাবন কলেজ এলামনাই এসোসিয়েশন যুক্তরাষ্ট্র ইনক এর সাবেক সভাপতি ইব্রাহিম খলিল বারোভুইয়া রিজু অনেক স্মৃতিচারণ ও দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন। আরও বক্তব্য রাখেন সভাপতি মন্ডলীর সদস্য শাহ মোঃ সাদেক, মাধবপুর উপজেলার সাবেক চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম, সাবেক সাধারণ সম্পাদক জায়েদুল মোহিত খান, হবিগঞ্জ সোসাইটির সভাপতি শামছুল আলম শামীম, প্রফেসর আব্দুর রহমান, সিদ্দিকুর রহমান, আবুল কালাম, মাসুম আবেদীন প্রমুখ। এলামনাইর অন্যতম সদস্য মিয়া মোঃ আসকির গান, কৌতুক এবং স্বরচিত কবিতা আবৃত্তি করে শুনান। নবীন ও প্রবীণদের নিয়ে এ যেন ছিল এক মিনি বৃন্দাবন। এই সফরে আরও অংশ নেন আশিকুজ্জামান লিটন, শিশির বণিক, সাবেক ফুটবলার ফরিদ আহমেদ, নাদিয়া তরফদার লুনা, আসুপ্তা খানম রাকি, বিষ্ণু দে, সৈয়দ আসাদ, রবিউল আলম দোলক, অ্যাডভোকেট রহিম শেখ, শামীম চৌধুরী, মোঃ সজীব, সুলতানা প্রমুখ। উল্লেখ্য, এই শিক্ষা সফরে এ প্রজন্মের অনেক শিক্ষার্থী অংশ নেন।
সবশেষে একটি র‌্যাফেল ড্র’র আয়োজন করা হয় (Apple Watch and Air Pod) সৌজন্যে মোশাররফ চৌধুরী ও সৈয়দ যোবায়ের আহমেদ”।
বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করা হয় “এটর্নী মঈন চৌধুরী (প্রবাস বন্ধু) এবং আহমেদ কবির পুলক বারোভুইয়া (CEO TBN 24)। সবশেষে সভাপতি উপস্থিত সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে একটি সফল শিক্ষা সফরের সমাপ্তি ঘোষণা করেন।