ব্যাহত হচ্ছে পাঠদান

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের বানিয়াচং উপজেলা সদরে অবস্থিত মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ সম্ভব হচ্ছে না মামলা জটিলতায়। পুরাতন ভবনের টিন ও কাঠ নষ্ট হয়ে যাওয়ায় বৃষ্টি হলেই ক্লাস রুমে পানি জমে যায়। এতে করে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে। জরাজীর্ণ শ্রেণীকক্ষে বৃষ্টিতে ভিজে ক্লাস করতে গিয়ে প্রতিনিয়ত অসুস্থ হচ্ছে শিক্ষার্থীরা।
রবিবার (১৩ আগস্ট) প্রধান শিক্ষক আসাদুজ্জামান খানের সাথে আলাপ করলে তিনি জানান, রেকর্ড নকশাসহ সবকিছু বিদ্যালয়ের নামে থাকার পরও সৈয়দ ওবায়দুল হক গংদের বছরের পর বছর মামলা দিয়ে হয়রানীর পাশাপাশি অর্থনৈতিক দিক দিয়েও ক্ষতিগ্রস্ত করছেন। নতুন ভবন দীর্ঘদিন আগেই মঞ্জুর হলেও মামলার কারণে টেন্ডার হচ্ছে না। এই ব্যাপারে এলকাবাসীর নিঃস্বার্থ উদ্যোগ ও সহযোগিতাই পারে এই বিবদমান সমস্যা দূর করে কোমলমতি শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘব করতে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি সবেকদর মিয়া জানান, মামলার বাদী সৈয়দ ওবায়দুল হক গংদের নিয়ে এলকাবাসীর শালিস বৈঠকে আলোচনা সাপেক্ষে মামলা তুলে নেওয়ার সিদ্ধান্ত হওয়ার পরেও অজ্ঞাত কারণে অধ্যাবধি মামলাটি তারা তুলে নিচ্ছেন না। ফলে মঞ্জুর হওয়া সত্বে বিল্ডিংটি করা সম্ভব হচ্ছে না।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নানু মিয়া জানান, এলাকাবাসীকে নিয়ে বারবার সৈয়দ ওবায়দুল হক গংদের সাথে বসার তারিখ করা হয়েছে। কিন্তু বিভিন্ন অজুহাত দেখিয়ে তারা শুধু সময় কর্তন করছেন।
উপজেলা শিক্ষা অফিসার (চঃ দাঃ) কবিরুল ইসলামের সাথে আলাপ করলে তিনি বলেন, বিষয়টি আমার জানা ছিল না। বিদ্যালয়টি সরেজমিন পরিদর্শন শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।