বানিয়াচংয়ে আইন-শৃঙ্খলা সভায় ইউএনও মাসুদ রানা
অনুমতিবিহীন সিএনজি স্ট্যান্ড ও টমটম স্ট্যান্ড উচ্ছেদের সিদ্ধান্ত
স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুদ রানা বলেছেন- যারা জনসম্মুখে মাস্ক ব্যবহার করবেন না তাদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন নতুন করে দেশে আবারো করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তাই সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এছাড়া উপজেলার ১৫টি ইউনিয়নের লোক সংখ্যার তুলনায় স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ এর টিকা দেওয়ার সংখ্যাও কম রয়েছে। দ্রুত সময়ের মধ্যে এই প্রক্রিয়া সম্পন্ন না করলে যে কোন সময় টিকা ফেরত চলে যেতে পারে। তাই দেরী না করে রেজিঃ সম্পন্ন করে দ্রুত টিকা গ্রহণের জন্য উপজেলাবাসীর প্রতি তিনি আহবান জানান। সোমবার দুপুরে বানিয়াচং উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভায় হাওর উন্নয়ন বাধ নির্মাণ কাজ দ্রুতগতিতে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেওয়া হয়। আইন-শৃঙ্খলা কমিটির তাগিদ ও সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খানের নির্দেশে হিন্দু ধর্মাবলম্বী এক নারীকে সমাজে গ্রহন করায় সন্তোষ প্রকাশ করা হয়েছে। অনুমতিবিহীন সিএনজি স্ট্যান্ড ও টমটম স্ট্যান্ড উচ্ছেদের সিদ্ধান্ত হয়। মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধের ভাবগাম্ভীর্য ধরে রাখতে ও আশপাশের সৌন্দর্য বর্ধনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন, পল্লী বিদ্যুতের ডিজিএম মামুন মোল্লা, হবিগঞ্জ জেলা ইমাম সমিতির সভাপতি মুফতি আতাউর রহমান, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান-আদিবাসী ঐক্য পরিষদের সভাপতি কাজল চ্যাটার্জী, প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন প্রমুখ।
এছাড়া বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২১ উপলক্ষে আলোচনা সভা ও সেমিনার ও ১৭মার্চ ২০২১ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২৫মার্চ ২০২১ গণ হত্যা দিবস ও ২৬ মার্চ ২০২১ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।