স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে শ্রমিক নেতাকে মারপিটের প্রতিবাদে সিএনজি অটোরিকশা শ্রমিকরা সড়ক অবরোধ করেছেন। এ সময় প্রায় ২ ঘণ্টা শহরের প্রধান সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। অবরোধের ফলে যাত্রীরা পড়েন চরম দুর্ভোগে।
গতকাল সোমবার বেলা ১১টা থেকে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর সিএনজি স্ট্যান্ড এলাকায় প্রধান সড়ক অবরোধ করেন শ্রমিকরা। এতে সড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে সদর থানার ওসি মোঃ মাসুক আলীসহ ট্রাফিক ইন্সপেক্টর ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। সিএনজি শ্রমিক সূত্রে জানা যায়, সম্প্রতি হবিগঞ্জ জেলা সিএনজি সমিতির যুগ্ম সম্পাদক জাকির মিয়াকে শায়েস্তানগর তেমুনিয়া এলাকায় মারপিট করেন ট্রাফিকের টিএসআই খলিলুর রহমান। এ অভিযোগের প্রতিবাদে শ্রমিকরা সড়ক অবরোধ করেন। সিএনজি চালকরা আরও অভিযোগ করেন প্রায়ই শায়েস্তানগর বাজার মোড়, বেবিস্ট্যান্ড মোড় ও কোর্ট স্টেশন এলাকার মোতালিব গোলচত্বরসহ বিভিন্ন পয়েন্টে কতিপয় ট্রাফিক পুলিশ সিএনজি আটকিয়ে চাঁদা দাবি করেন। কিন্তু তাদের কথামতো টাকা না দিলে নানা অজুহাতে মামলা দিয়ে হয়রানি করা হয়। যদি এসব বন্ধ না করা হয় তাহলে তারা আরও কঠিন কর্মসূটি দিবেন।
এদিকে এ নিয়ে সিএনজি স্ট্যান্ড অফিসে উভয়পক্ষকে নিয়ে বৈঠক হয়। বৈঠকে ট্রাফিক ও সিএনজি শ্রমিকদের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান হলে অবরোধ তুলে নেয়া হয় এবং যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
এ ব্যাপারে ট্রাফিক ইন্সপেক্টর অরুন বিকাশ দেওয়ান জানান, ভুল বোঝাবুঝির কারণে এ সমস্যা হয়েছিল। সমাধান হওয়ায় সিএনজি চলাচল স্বাভাবিক হয় এবং অবরোধ তুলে নেয় শ্রমিকরা।