জি কে গউছসহ বিভিন্ন মহলের শোক
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌর বিএনপি’র সাবেক সভাপতি ও হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী আমিনুর রশীদ এমরান আর নেই। গতকাল বাংলাদেশ সময় রাত প্রায় সাড়ে এগারোটায় তিনি পূর্বে আমেরিকার মিশিগান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৯ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। এমরানের মৃত্যুর খবর শুনে হবিগঞ্জে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। এছাড়া তার শুভাকাক্সক্ষীরাও শোকাহত। কেউই যেন বিশ্বাস করতে পারছিলেন না তার এই মৃত্যু সংবাদ।
দলীয় নেতৃবৃন্দ মন্তব্য করেন- হবিগঞ্জের রাজনৈতিক অঙ্গনে এক আলোচিত নাম আমিনুর রশীদ এমরান। তুখোড় এক ছাত্রনেতার নাম এমরান। স্থানীয় রাজনৈতিক অঙ্গনে ছিলেন জনপ্রিয় নেতা। যার বক্তৃতায় উত্তপ্ত হয়ে উঠতো হবিগঞ্জের রাজনীতির মাঠ। সজ্জ্বন ব্যক্তি, সদা হাস্যোজ্জ্বল। হবিগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক, হবিগঞ্জ জেলা বিএনপি’র সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক, ক্রীড়া সংগঠক এবং সমাজসেবক হিসেবে সর্বমহলেই ছিল তার গ্রহণযোগ্যতা। তিনি ছিলেন হবিগঞ্জ শহরের পুরাতন হাসপাতাল সড়কের বাসিন্দা।
হবিগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রশিদ এমরানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ। তিনি আমিনুর রশিদ এমরানের জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।
আমেরিকা প্রবাসী বিশিষ্ট সাংবাদিক ও দিনবদল এর প্রধান সম্পাদক সেলিম আজাদ দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, আমিনুর রশীদ এমরান ছিলেন মিশিগানে বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ। বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক ও ক্রীড়া সংগঠক হিসেবে তার ব্যাপক পরিচিতি ছিল। তিনি জানান, সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে ডেট্রয়েট শহরের নিজ বাসায় হার্ট অ্যাটাক হয় তাঁর। সাথে সাথে তাকে ডেট্রয়েট ডিএমসি হার্পার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আমেরিকা সময় মঙ্গলবার সকালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর অকাল ও আকস্মিক মৃত্যুতে প্রবাসী কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।