মোহাম্মদ শাহ আলম ॥ হবিগঞ্জ শহরে খোয়াই নদীর কিবরিয়া ব্রীজের নিচ থেকে লাখাই উপজেলার পূর্ব বুল্লা গ্রামের স্মৃতি কর্মকার নামে তিন সন্তানের জননীর ভাসমান মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুর ২টার দিকে হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ মাসুক আলীর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে। পরে লাশের সুরতহাল রিপোর্ট তৈরির পর হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।
হবিগঞ্জ সদর থানার এসআই আব্দুর রহিম জানান, খোয়াই নদীতে অজ্ঞাত একটি মরদেহ ভাসতে দেখে পুলিশকে খবর দেন স্থানীয় লোকজন। ধারণা করা হচ্ছে উজান থেকে ভেসে এসেছে এই মরদেহ। বিকালে অজ্ঞাত মরদেহের পরিচয় পাওয়া যায়। ওই নারী লাখাই উপজেলার পূর্ব বুল্লা গ্রামের রহি কর্মকারের স্ত্রী স্মৃতি কর্মকার।
এ ব্যাপারে স্মৃতি কর্মকারের স্বামী রহি কর্মকার বলেন, গত শনিবার থেকে তার স্ত্রী নিখোঁজ ছিল। মঙ্গলবার দুপুরে নদীতে লাশ পাওয়া যায়। সে দীর্ঘদিন ধরে মানসিক রোগে ভূগছিল। তবে কিভাবে তার লাশ নদীতে গেলো, সে বিষয়ে আমি কিছু জানি না।
এ ব্যাপারে লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাইদুর রহমান জানান, স্মৃতি কর্মকার কিছুদিন ধরে মানসিক রোগে ভূগছিলেন। দুই দিন আগে খবর পাই স্মৃতি নিখোঁজ। এর পর থেকে পুলিশ তার সন্ধানে কাজ করছে। গতকাল দুপুরে নদীতে তার মরদেহ পাওয়া যায়। তবে কিভাবে তার দেহ নদীতে গেলো তার সন্ধানে কাজ করছে পুলিশ।
প্রসঙ্গত, স্মৃতি কর্মকারের স্বামীর বাড়ি লাখাইর পূর্ব বুল্লা গ্রামে। আর তার মরদেহ ভেসে এসেছে খোয়াই নদীর উজান থেকে। বিষয়টি অনেকটা রহস্যজনক।