স্টাফ রিপোর্টার ॥ আজ ১২ ডিসেম্বর হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. আমীর হোসেনের ৪র্থ মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে দুপুরে চুনারুঘাট উপজেলার ছয়শ্রীগ্রামে তার বাড়িতে মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে। ২০১৬ সালের ১২ই ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় ঢাকার ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।
মো. আমীর হোসেন হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ছয়শ্রী গ্রামে জন্মগ্রহণ করেন। ছাত্রজীবনেই স্বাধীনতার পূর্বে তিনি সাংবাদিকতার জগতে প্রবেশ করেন। পরে তিনি আইনজীবী হিসাবে হবিগঞ্জ বারে যোগদান করেন। সাংবাদিক হিসাবে তিনি দৈনিক বাংলা ও বাংলার বাণীর জেলা প্রতিনিধি হিসাবে কাজ করেন। সর্বশেষ তিনি বাংলাদেশ বেতারের হবিগঞ্জ জেলা প্রতিনিধি এবং দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার হিসাবে কর্মরত ছিলেন।
১৯৭২ সালে তিনি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে তিনি এই ক্লাবের ৫ বার সভাপতি নির্বাচিত হন। আইনজীবী হিসাবে তিনি হবিগঞ্জের পিপি এবং জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। সিলেট বিভাগ আন্দোলন, রেল আন্দোলনসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তিনি সম্পৃক্ত ছিলেন। হবিগঞ্জ মুক্ত স্কাউটের সভাপতি এবং জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতির দায়িত্বও পালন করেন তিনি।