সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে ॥ লাখাই উপজেলার বুল্লা ইউনিয়নের ভরপূর্ণি গ্রামে সরকারি খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষের প্রায় ২৫ জন আহত হয়েছে। গুরুতর আহতদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে ভরপূর্ণি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ভরপূর্ণি গ্রামের আজিজ মিয়া ও আকরাম গংদের মধ্যে একটি খাস জমি দখল নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে শুক্রবার উভয়পক্ষের লোকজন দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের খবর পেয়ে লাখাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে।
আহতদের মধ্যে রয়েছেন আবিদা খাতুন (৫৫), আমেনা খাতুন (৫৫), জুলেখা বেগম (৪৫), কুহিনুর আক্তার (৩২), শাহাদাত আলী (৪০), কাজল মিয়া (৪০), নাছিমা বেগম (২৭), সাহিদা বানু (৬০), সিরাজ মিয়া (৭০), বাছির মিয়া (৪৫), রিপন আহমেদ (২৫), রাকিব আহমেদ (২২), আলী মিয়া (২৬), মশাল বিবি (৭০), সরুফা বেগম (৪৫) ও রাজিয়া খাতুন (৪০)।
লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুল ইসলাম জানান, সরকারি খাস জমি দখল নিয়ে দীর্ঘদিন যাবত দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। এরই জের ধরে সংঘর্ষের সৃষ্টি হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এছাড়া পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে তদন্ত করে দোষীদের চিন্তিত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে জানান তিনি।