অস্বাস্থ্যকর পরিবেশে সেবা প্রদান, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ঔষধ ব্যবহার, ব্যবহৃত সুতা সংরক্ষণসহ নানা অনিয়মের অপরাধে
হাসপাতালটির মালিক তারেক আজিজ খানকে ১ লাখ টাকা জরিমানা
স্টাফ রিপোর্টার ॥ লাইসেন্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে সেবা প্রদান, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ঔষধ ব্যবহার, ব্যবহৃত পুরাতন সুতা সংরক্ষণ এবং দায়িত্বশীল রেজিস্টার্ড মেডিক্যাল প্র্যাক্টিশনার ও নার্সের অনুপস্থিতিসহ নানা অপরাধে হবিগঞ্জ শহরের সবুজবাগ এলাকার খোয়াই হাসপাতাল বন্ধ করে দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমান আদালত হাসপাতালটি বন্ধ করে দেয়ার পাশাপাশি হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক মোঃ তারেক আজিজ খানকে ১ লাখ টাকা জরিমানা করে। হবিগঞ্জের প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নির্দেশে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মোঃ রেজা। ভ্রাম্যমান আদালতকে সার্বিক সহায়তা করেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক।
এ ব্যাপারে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মোঃ রেজা জানান, শহরের অনেক প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিক সরকারের নীতিমালা মেনে পরিচালনা করা হচ্ছে না। সরকারের নীতিমালা যারাই মানবেন না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। খোয়াই হাসপাতাল প্রাঃ লিঃ এ চিকিৎসা নিয়ে অনেকেই ক্ষতিগ্রস্ত হয়েছেন। এই ক্ষতিগ্রস্ত লোকজন জেলা প্রশাসনের কাছে মৌখিকভাবে অভিযোগ দিয়েছে। শুধু অভিযোগের বিষয়টি বিবেচনা করে নয়, সরেজমিনে গিয়ে আমরা অনিয়মের চিত্র দেখতে পাই। এজন্য প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে লাইসেন্সবিহীন স্বাস্থ্যসেবা প্রদানকারী খোয়াই হাসপাতালকে বন্ধ করে দেয়া হয়েছে।