কাজী মাহমুদুল হক সুজন ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাটিয়াজুরী ইউনিয়নের হানাঘড়ি গ্রামে রুনা আক্তার (২০) নামে এক গৃহবধূ বিষপানে মারা গেছে। নিহত রুনা বেগম ওই গ্রামের এনাম মিয়ার স্ত্রী।
পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, গত ৫ অক্টোবর দুপুরে রুনা আক্তার নিজের রুমে ঘুমিয়ে পড়ে। বিকালে তার ননদ দেখতে পায় রুনা আক্তার বমি করছে। বিষয়টি জেনে পরিবারের লোকজন রুনাকে চুনারুঘাট হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে রাত ১০ টায় চুনারুঘাট থানার এসআই শহিদুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। পরে সোমবার সকালে লাশ মর্গে প্রেরণ করে পুলিশ।
সুরতহাল রিপোর্ট তৈরি করার পর সোমবার বিকালে নিহত গৃহবধূ রুনা আক্তারের লাশ বি-বাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার রুস্তমপুর গ্রামে তার পিত্রালয়ে হস্তান্তর করা হয়।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, এক সন্তানের জননী রুনা আক্তারের সাথে প্রায়ই তার স্বামী হানাঘড়ি গ্রামের আলী হোসেনের পুত্র রাজমিস্ত্রী এনাম মিয়ার ঝগড়া হতো।
নিহত রুনার শ্বশুরবাড়ির লোকজন জানায়, রুনা পিত্রালয়ে বেড়াতে যেতে চেয়েছিলেন কিন্তু স্বামী এনাম কাজে ব্যস্ত থাকায় ঘটনার দিন পিত্রালয়ে যেতে মানা করেন। এ নিয়ে অভিমান করে বিষপান করে থাকতে পারে। এ বিষয়ে এসআই শহীদুল ইসলাম জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে বিষপান তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।
চুনারুঘাট থানার ওসি (তদন্ত) চম্পক ধাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ময়না তদন্তের পর সোমবার বিকালে নিহত রুনার লাশ তার পরিবারের কাছে সমজিয়ে দেয়া হয়েছে।
নিহত রুনার বাবার বাড়ি বিবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার রুস্তমপুর গ্রামে। রাতেই তাকে জানাজা শেষে দাফন করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।