নিহত উপজেলা চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল ও তাঁর সফরসঙ্গি আঁখি আক্তারকে হাসপাতালে মৃত ঘোষণা করা হয়। আহত নওরিন আক্তার নামে আরেক যুবতী গুরুতর আহত হয়েছেন। চেয়ারম্যানের সাথে ওই দুই যুবতীর সম্পর্ক জানা যায়নি।

এসএম সুরুজ আলী/মোঃ আলাউদ্দিন আল রনি ॥ মাধবপুর উপজেলার নোয়াপাড়ায় ট্রাকের সঙ্গে পাজেরো জিপের সংঘর্ষে যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলসহ ৪ জন নিহত হয়েছেন। সোমবার বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কে মাধবপুর উপজেলার নোয়াপাড়া এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- যশোর জেলার বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল (৪৮), একই গ্রামের আরিফুল ইসলাম রাসেল (৩৪), ঢাকার তালতলার সুমন মিয়ার মেয়ে আঁখি আক্তার (২২) ও অজ্ঞাত এক ব্যক্তি। এ ঘটনায় নওরিন আক্তার (২৫) নামে আরেক যুবতী গুরুতর আহত হয়েছেন।
সূত্র জানায়, গতকাল সোমবার বিকেল ৪টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের মাধবপুর উপজেলার নারায়নখলা এলাকায় ঢাকা থেকে সিলেটগামী পাজারোজীপ (ঢাকা মেট্টো ঘ ১১-২০১৫) ঘটনাস্থলে পৌছলে বিপরীত দিক থেকে আসা ট্রাক ঢাকা মেট্রো ট ১৮-১১৩৫ এর সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পাজারোজীপটি দুমড়ে মুচড়ে ঘটনাস্থলেই যশোহর বাঘারপাড়া উপজেলার করিমপুর গ্রামের আরিফুল ইসলাম রাসেল (৩৪) ও অজ্ঞাত এক যুবক (৩২) নিহত হয়। খবর পেয়ে মাধবপুর ফায়ার সার্ভিসের ইনচার্জ রাকিবুল হাসানের নেতৃত্বে একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে মূমূর্ষ অবস্থায় বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল (৩৬), ঢাকার তালতলার আঁখি আক্তার (২৩) ও একই এলাকার বাবুল মিয়ার মেয়ে নওরিন আক্তারকে (২৪) স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উপজেলা চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল ও আখি আক্তারকে মৃত ঘোষণা করেন। নওরিনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
সূত্র জানায়, বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল পাথরের ব্যবসা করেন। সিলেটে পাথর ক্রয় করার জন্য ৫ জনকে সফরসঙ্গি হিসেবে সাথে নিয়ে সোমবার ঢাকা থেকে সিলেটের জাফলংয়ের উদ্দেশ্যে রওয়ানা দেন। বিকেল ৫টার দিকে মাধবপুরের নোয়াপাড়া এলাকায় তার পাজেরো গাড়ীটি পৌছলে ঢাকা থেকে সিলেটগামী একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ বাধে। সংঘর্ষে গাড়ীটি দুমড়ে মুচড়ে যায়। এতে এই হতাহতের ঘটনা ঘটে। তবে ওই দুই যুবতী নিহত উপজেলা চেয়ারম্যানের পরিবারের কোন সদস্য নয় বলে যশোরের গণমাধ্যম কর্মীদের সূত্রে জানা গেছে। যশোরের বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানিয়া আফরোজ জানান, গাড়িটিতে উপজেলা চেয়ারম্যান কাজলসহ তার সফরসঙ্গিরা ছিলেন। দুর্ঘটনার পর তার মোবাইল ফোনটিও পাওয়া গেছে।
মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন জানান, মাধবপুর উপজেলার নোয়াপাড়া এলাকায় ঢাকা থেকে সিলেটমুখী একটি পাজেরো জিপের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংষর্ঘ হয়। সংঘর্ষে জিপে থাকা চার জনের মধ্যে ২ জন ঘটনাস্থলেই মারা যান। হাসপাতালে নেওয়ার পর মারা যান আরো ২ জন।
শায়েস্তাগঞ্জ হাওয়ে থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ তৌহিদুল ইসলাম তৌহিদ জানান, ঘটনার পর উপজেলা চেয়ারম্যানসহ ৪ জনের লাশ উদ্ধার করে শায়েস্তাগঞ্জ হাওয়ে থানায় নিয়ে আসা হয়েছে। ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। তবে ট্রাকের ডাইভার পালিয়ে গেছে। তিনি বলেন- উপজেলা চেয়ারম্যানের গাড়ীটি অন্য আরেকজন ডাইভ করছিলেন।
এ ব্যাপারে বাঘারপাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ এর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান- উপজেলা চেয়ারম্যান যশোহর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এবং বিশিষ্ট ব্যবসায়ী। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।