বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়নের বলাকীপুর গ্রামে ধলাই মিয়া (৬৫) নামে এক বৃদ্ধকে গলাটিপে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ইমন মিয়া নামে একজনকে আটক করেছে পুলিশ। মৃত ধলাই মিয়া বলাকিপুর গ্রামের মধু মিয়ার ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, লাখাই উপজেলার করাব গ্রামের বাসিন্দা ধলাই মিয়া বিয়ে করার পর প্রায় ২০/২৫ বছর ধরে পরিবার নিয়ে তার শ্বশুর বাড়ি বলাকীপুর গ্রামে বসবাস করে আসছেন। গতকাল সোমবার দুপুর ১২ টার দিকে তার স্ত্রীসহ সন্তানদের সাথে পার্শ্ববর্তী বাড়ির অনু মিয়ার স্ত্রী ও মেয়েদের ঝগড়া হয়। এ সময় অনু মিয়ার ছেলে ইমন মিয়া (২৫) ও ধলাই মিয়া ঘটনাস্থলে এসে ঝগড়ায় লিপ্ত হয়। এক পর্যায়ে ধলাই মিয়াকে গলা চেপে ধরে ইমন। এর কিছুক্ষণ পরই ধলাই মিয়া মারা যান। খবর পেয়ে বানিয়াচং থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ইমন মিয়াকে আটক করে। ময়না তদন্তের জন্য ধলাই মিয়ার লাশ হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ঘটনার খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ মোঃ সেলিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
বানিয়াচং থানার ওসি এমরান হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান- গতকাল দুপুরে ধলাই মিয়া ও একই গ্রামের অনু মিয়ার ছেলে ইমন মিয়ার মধ্যে তুচ্ছ ঘটনা নিয়ে কথা কাটাকাটি হয়। ধলাই মিয়ার পরিবারের অভিযোগ একপর্যায়ে ইমন উত্তেজিত হয়ে ধলাই মিয়াকে গলা চেপে ধরে। এসময় তিনি শোর চিৎকার করলে তার মেয়ে রেবা আক্তার এগিয়ে আসলে তাকেও বেধড়ক মারপিট করে গুরুতর আহত করা হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তাছাড়া ধলাই মিয়াকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় অভিযুক্ত ইমনকে গ্রামবাসী আটক করে পুলিশে হস্তান্তর করেছে।
সুবিদপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার জয় কুমার দাস জানান- আমরা স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি ধলাই মিয়া মারা গেছেন। তবে কি কারণে এ ঘটনা ঘটেছে এখনো স্পষ্ট নয়। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।