মঈন উদ্দিন আহমেদ ॥ হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন আজ মঙ্গলবার। দেশের হিন্দু সম্প্রদায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে দিনটি উদযাপন করবেন।
হিন্দু পুরাণ মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাঁদের আরো বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।
দিনটি উপলক্ষে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট হবিগঞ্জ আলোচনা ও প্রার্থনা সভার আয়োজন করেছে। শ্রীশ্রী নরসিংহ জিউ মন্দির প্রাঙ্গণে সকাল ১১টায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অশোক মাধব রায়। প্রধান আলোচক অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর নিখিল ভট্টাচার্য্য। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইসকন অধ্যক্ষ উদয়গৌর দাস ব্রহ্মচারী, পুলিশ পরিদর্শক রঞ্জন কুমার সামন্ত, জেলা পূজা উদযাপন পরিষদ হবিগঞ্জের সভাপতি অ্যাডভোকেট নলিনী কান্ত রায় নীরু, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ হবিগঞ্জের সভাপতি জগদীশ মোদক। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হবিগঞ্জের সহকারি প্রকল্প পরিচালক জগদ্বীশ চন্দ্র রায়।