নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে প্রশাসনের লকডাউন থাকলেও তা ভেঙ্গে মানুষ চলছে তার আপন গতিতে। বাজার, ব্যাংক, ত্রান বিতরণ কোনো ক্ষেত্রেই মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করলেও কিছুতেই তা মানা হচ্ছে না। অসচেতন লোকজন খেলছে চোর পুলিশ খেলা। কেনাকাটার নাম করে, ডাক্তার দেখাবার নাম করে অথবা ওষুধ কেনার নাম করে বাইরে আসছে অনেকেই। এভাবে নানা অজুহাতে ঘর থেকে বাইরে আসায় করোনা ভাইরাসের ঝুঁকি বেড়েই চলেছে।
সম্প্রতি  ৬ জন করোনা রোগীও সনাক্তহয়। লকডাউন ঘোষণা করে প্রশাসন। কিন্তু তাতে কোনো কাজ হয়নি। বাজার এবং ব্যাংকগুলোতে প্রতিনিয়ত বাড়ছে জনসমাগম। অসচেতন নাগরিকদের সচেতন করার লক্ষে অবিরাম কাজ করতে গিয়ে সরকারী চাকুরীজীবিদের শরীরেও করোনার পজিটিভ  ধরা পড়ে।  তারপরও স্থানীয়দের সচেতনতা বাড়েনি।
নবীগঞ্জ উপজেলা নির্বাহীপ্রায় প্রতিদিন পুলিশ সেনাবাহিনী কে সাথে নিয়ে জনসচেতনতায় কাজ করছেন। সাধারণ মানুষকে এই মহাদুর্যোগ থেকে বেচেঁ থাকার উপায় হিসেবে ঘরে থাকার জন্য বিনয়ের সাথে অনুরোধের পাশাপাশি আইন ভঙ্গ কারীদের জরিমানা করছেন।
এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকতা বলেন, করোনা প্রতিরোধে প্রশাসন প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। প্রশাসনের পাশাপাশি সাধারন জনগনকেও সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।