করোনা ভাইরাস আতঙ্ক
বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচং উপজেলার ৫০ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্স রোগীশূন্য হয়ে পড়েছে। গতকাল শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা যায় শিশু ওয়ার্ডে কোন রোগী ভর্তি নেই। পুরুষ ওয়ার্ডেও কোন রোগী নেই। চারটি কেবিন রোগীশূন্য। মহিলা ওয়ার্ডে একজন মহিলা রোগীকে গিয়ে পাওয়া যায় তবে তিনি দীর্ঘদিন কেমোথেরাপি দিয়েছেন। এসেছেন ব্যথানাশক ইনজেকশন দিতে। ইনজেকশন দিয়ে তিনিও চলে যাবেন। জরুরী বিভাগে দু’জন রোগীকে পাওয়া যায়। তবে তারা জরুরী বিভাগের সেবা নিয়েই চলে যাবেন।
স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত বুধবার (২৫ মার্চ) থেকে ভর্তিকৃত রোগী কমে শূন্যের কোটায় চলে এসেছে। তবে জরুরী বিভাগ ও বহির্বিভাগে বন্ধের দিন ছাড়া ৪/৫শ’ রোগী চিকিৎসা সেবা নিচ্ছেন। রোগী কেন ভর্তি হচ্ছেন না কিংবা চলে গেছেন তা কর্তৃপক্ষের অজানা। তবে তারা সাধারণ সর্দি-জ¦র-কাশি নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে অযথা ভিড় না করার জন্য অনেককে নিরুৎসাহিত করেছেন।
এ ব্যাপারে বানিয়াচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল হাদী মোঃ শাহপরান জানান, স্বাস্থ্য কমপ্লেক্স রোগীশূন্য করে আমাদের কোন লাভ নেই। আমরা এখানে এসেছি রোগীদের সেবা দিতে। হতে পারে করোনা ভাইরাস আতঙ্ক থেকে অতিরিক্ত সচেতনতা হিসেবে রোগীরা স্বেচ্ছায় ঘরে বসে চিকৎসা নিবেন।