কারো জ্বর কাশি বা সর্দি হলে তিনি যেন মসজিদে না গিয়ে বাসায় অবস্থান করেন এবং বাসায়ই নামাজ পড়েন
চুনারুঘাট প্রতিনিধি ॥ করোনা ভাইরাস প্রাদুর্ভাবরোধে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় সকল সভা সমাবেশ, ওয়াজ মাহফিল, কিংবা লোক সমাগম এমনকি সকল প্রোগ্রাম বাতিল করার জন্য বলা হচ্ছে। বুধবার দুপুরে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের আয়োজনে এক সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হয়। সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ, অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোজাম্মেল হোসেন, জনপ্রতিনিধিসহ বিভাগীয় কর্মকর্তা এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপজেলার কোথাও কোন প্রকার সভা সমাবেশ, ওয়াজ মাহফিল, ওরস মাহফিল কিংবা লোকসমাগম এমন সকল প্রোগ্রাম আপাতত না করার জন্য বলা হলো। একান্ত প্রয়োজনে বিয়ে শাদি হলে সীমিত আকারে করার জন্য বলা হয়। এছাড়া শহর বন্দর কিংবা গ্রামের বাজারেও কোন প্রকার গেদারিং করা যাবে না। করোনা ভাইরাস থেকে মুক্ত থাকলে জনস্বার্থে সকলকে এ আদেশ মেনে চলতে বলা হয়। এছাড়া সকল মসজিদের ইমামদের এ বিষয়ে জানানো হয় যে, কারো যদি কোন প্রকার জ্বর কাশি বা সর্দি থাকে তিনি যেন মসজিদে না গিয়ে বাসায় অবস্থান করেন এবং বাসায়ই নামাজ পড়েন।
এদিকে গতকাল বিকেলে পৌর মেয়র এর বরাদ দিয়ে শহরে মাইকিং করে জানানো হয়েছে, শহরে সকল প্রকার সভা সমাবেশ আপাতত বন্ধ থাকবে। কেউ কোথাও কোন প্রকার গণজমায়েত বা সমাবেশ করতে পারবে না। একই সাথে শহরের মানুষকে এ বিষয়ে সচেতন হয়ে চলতে বলা হয়েছে। করোনা ভাইরাস সচেতন হয়ে সবাইকে শহরে চলাচল করতে কিংবা মার্কেটে চলাচল করতে বলা হয়।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোজাম্মেল হোসেন বলেন, সকল প্রকার গণ ও জনজমায়েত বন্ধের বিষয়ে এবং ওয়াজ মাহফিল ও ওরস না করার সিদ্ধান্ত হয়েছে। আজই এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার অফিসার ইনচার্জকে ব্যবস্থা গ্রহন করার সিদ্ধান্ত হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ জানান, আমরা সতর্ক রয়েছি। করোনা মোকাবেলায় সকল প্রকার গণজমায়েত, সভা সমাবেশ, ওয়াজ মাহফিল ও ওরসের মতো প্রোগ্রাম একান্ত প্রয়োজন ছাড়া না করা ভাল। সকলের নিরাপত্তার কথা চিন্তা করেই আমরা কিছু সিদ্ধান্ত নিয়েছি। অচিরেই তা কার্যকর হবে।