মোঃ আলাউদ্দিন আল রনি ॥ হবিগঞ্জের মাধবপুরে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় এক স্কুলছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ করার অভিযাগে রুবেল মিয়া (২১) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। রুবেল মিয়া বাঘাসুরা ইউনিয়নের কালিকাপুর (নয়াগাঁও) গ্রামের মৃত ছাবু মিয়ার ছেলে। মঙ্গলবার সকালে থানার এস.আই কামরুল হাসান ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। মেডিকেল পরীক্ষার জন্য ধর্ষিতাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল পাঠানো হয়েছে।
পুলিশ ও ভিকটিমের পরিবার সূত্র জানায়, মাধবপুর উপজেলার কালিকাপুর (নয়াগাঁও) গ্রামের এক প্রতিবন্ধীর মেয়ে, কালিকাপুর উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ওই ছাত্রীকে স্কুলে যাওয়া-আসার পথে একই গ্রামের মৃত ছাবু মিয়ার বখাটে ছেলে রুবেল মিয়া (২১) প্রেম নিবেদন করে উত্যক্ত করত। ওই ছাত্রী তার প্রেমের আহবানে সাড়া না দেয়ায় রুবেল মিয়া ক্ষিপ্ত হয়ে উঠে। সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ওই ছাত্রী প্রকৃতির ডাকে সাড়া দিয়ে ঘর থেকে বের হলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা রুবেল মিয়া তাকে জাপটে ধরে মুখ চাপা দিয়ে জোরপূর্বক ঘরে তুলে নিয়ে একাধিকবার ধর্ষণ করে। মেয়ে ঘরে ফিরে না আসায় তার স্বজনরা তাকে খোঁজাখুজি ও ডাকাডাকি করতে থাকেন। ডাকাডাকি শুনে ধর্ষক তাকে রাত ১টার দিকে ঘর থেকে বের করে দেয়। পরে ওই ছাত্রী বাড়িতে এসে বিষয়টি পরিবারকে অবহিত করে। ধর্ষিতার বাবা একজন প্রতিবন্ধী ও মা লেবানন বসবাস করেন। এ ব্যাপার ধর্ষিতার চাচা ফকির আব্দুল আহাদ রুবেল মিয়ার বিরুদ্ধে মঙ্গলবার সকালে মাধবপুর থানায় মামলা দায়ের করেন।
মাধবপুর থানার পরিদর্শক তদন্ত গালাম দস্তগীর আহমদ অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন- এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। ডাক্তারী পরীক্ষার জন্য ধর্ষিতাকে হবিগঞ্জ সদর হাসপাতাল পাঠানো হয়েছে ও ২২ ধারায় জবানবন্দী গ্রহণের জন্য হবিগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। এদিকে ধর্ষক রুবেল মিয়াকে আদালতে হাজির করা হলে বিজ্ঞ বিচারক তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।