স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের মাস্টার কোয়ার্টার এলাকায় প্রতারণা ও জালিয়াতি করে এক নিরীহ মহিলার বিল্ডিং দখলের অভিযোগে মামলায় ৪ আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। মামলার দুই আসামীকে পুলিশ আটক করলেও অন্য দুইজন পালিয়ে গেছে। আটককৃতরা হলেন ওই এলাকার আব্দুর রহিমের পুত্র ইমতিয়াজ রহিম রুবেল ও মৃত এখলাছ মিয়ার পুত্র তৌফিক মিয়া। গত শুক্রবার রাতে সদর থানার এসআই সাহিদ মিয়া, পার্থ রঞ্জন চক্রবর্তী ও আলমগীরসহ একদল পুলিশ শহরে সাড়াশি অভিযান চালিয়ে এই দুজনকে আটক করে। এসময় মামলার অন্যতম আসামী শেখ হায়দার আলীর পুত্র শেখ আনিসুজ্জামান ও তাসলিমা আক্তার বিউটি পালিয়ে যান।
মামলার বাদীনি বদরুন্নেছা অভিযোগ করেন- ২০১৮ সালের ১০ ডিসেম্বর আসামীরা সংঘবদ্ধ হয়ে প্রতারণা ও জালিয়াতি করার জন্য বাদীনির ট্রেড লাইসেন্স জাল করে আনিসুজ্জামানের নাম বসিয়ে ওই লাইসেন্স দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছে। এছাড়া ব্যাংক থেকে জালিয়াতির মাধ্যমে ওই ব্যবসা প্রতিষ্ঠানের নামে ৫০ লাখ টাকা লোন উত্তোলন করে তা আত্মসাত করে আসামীরা। এছাড়াও বিভিন্ন কাগজপত্র জালিয়াতি করে বিভিন্ন প্রতিষ্ঠানে প্রদর্শন করে। এ ঘটনায় মামলা দায়ের করলে সিআইডি পুলিশকে প্রতিবেদন দেয়ার জন্য আদালত নির্দেশ প্রদান করেন। মামলা নং সিআর-৭৭২/১৯। তদন্ত শেষে যাচাই বাছাই করে আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ৪ মার্চ আদালতে প্রতিবেদন দাখিল করে পুলিশ। ১২ মার্চ বিচারক মামলাটি আমলে নিয়ে আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এর পরিপ্রেক্ষিতে পুলিশ ২জনকে গ্রেফতার করে।
বাদীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মোঃ নুরুজ্জামান। গতকাল শনিবার বিকেলে আসামী দুজনকে কোর্টের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। বাকী আসামীরা পলাতক।