সদর উপজেলায় পূজামন্ডপ পরিদর্শনকালে জি কে গউছ
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে ৭টি এবং সদর উপজেলার লুকড়া, রিচি, তেঘরিয়া, গোপায়া, পইল, রাজিউড়া, নিজামপুর ও লস্করপুর ইউনিয়নের ২২টি পূজামন্ডপ পরিদর্শন এবং হিন্দু ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ। গতকাল বৃহস্পতিবার দিনভর তিনি দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে সদর উপজেলার ৮টি ইউনিয়নে পূজামন্ডপ পরিদর্শন করেন। রাতে হবিগঞ্জ শহরের মাছুলিয়া, জঙ্গল বহুলা পূজা কমিটি, মাছুলিয়া পালবাড়ী পূজা কমিটি, রবিদাস পাড়া মহেশ্বরী সংঘ, ঘোষপাড়া গোপীনাথ জিউর আখড়া, জয়াপূজা কমিটি, ফায়ার সার্ভিস রোডে চৌরঙ্গী সংসদ, ত্রিনয়নী সংসদের পূজামন্ডপ পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি পূজামন্ডপ নেতৃবৃন্দ ও পূজায় আগত দর্শনার্থীদের সাথে কুশল বিনিময় করেন।
এ সময় জি কে গউছ বলেন- হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এই পূজার জন্য হিন্দু ধর্মের মানুষ সারা বছর অপেক্ষায় থাকেন। বিএনপি আবহমানকাল থেকে ধর্মীয় স্বাধীনতা ও মূল্যবোধে বিশ্বাস করে। যুগ যুগ ধরে বাংলাদেশে সব সম্প্রদায়ের মানুষ মিলেমিশে একত্রে বসবাস করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের জাতীয় ঐত্যিহের অংশ। আমরা সবাই বাংলাদেশি এটিই আমাদের গর্ব, এটিই আমাদের একমাত্র পরিচয়। তাই শারদীয় দুর্গোৎসব পালনে নিরাপত্তার বিষয়টি সর্বোচ্ছ গুরুত্ব দিয়েছে বিএনপি। প্রতিটি পূজামন্ডপে বিএনপির পক্ষ থেকে স্বেচ্ছাসেবী টিম মোতায়েন করা হয়েছে। হবিগঞ্জ একটি সম্প্রীতির শহর। এই শহরে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত রয়েছে। এই শহরে রোজা এবং পূজা এক সঙ্গে আমরা উদযাপন করেছি। কিন্তু বিন্দুমাত্র কোনো সমস্যা হয়নি। এইবারও পূজায় কোনো প্রকার বিশৃঙ্খলা হবে না। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের নির্দেশ দিয়েছেন, দুর্গাপূজা যাতে নিরাপদ ও সুন্দরভাবে হিন্দু ধর্মের মানুষ উদযাপন করতে পারে। সে জন্য বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দিন রাত পাহারায় থাকবে। যে বা যারাই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করবে তাদেরকে প্রতিরোধ করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইসলাম তরফদার তনু ও হাজী এনামুল হক, সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান কাজল, যুগ্ম আহ্বায়ক শামছুল ইসলাম মতিন, আজম উদ্দিন ও অ্যাডভোকেট আফজাল হোসেন, হবিগঞ্জ পৌর বিএনপির সভাপতি তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা যুবদলের সদস্য সচিব সফিকুর রহমান সিতু, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক গোলাম মাহবুব, এস এম মানিক, নজরুল ইসলাম কাওছার, সাইফুল ইসলাম রকি, শেখ মামুন, মোজাক্কির হোসেন ইমন প্রমূখ।