চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সুমনের প্রতিষ্ঠিত ‘ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি’র’ সাধারণ সম্পাদক কাউছার আহমেদ ও ব্যক্তিগত সহকারি (পিএস) রুহেল আহমেদ এবং ২ খেলোয়াড় সহ ৫ জনের বিরুদ্ধে গরুর খামারের মালামাল লুটের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সরকার পতনের ১৪ দিনের মাথায় চুনারুঘাট সদর ইউনিয়নের ঘরগাঁও গ্রামের আবুল কালাম বাদী হয়ে ৫ জনের নামে মামলা দায়ের করেন।
মামলা সূত্রে জানা যায়, বাদী আবুল কালাম গ্রামে একটি গরুর খামার তৈরি করে জীবিকা নির্বাহ করতেন। তিনি দীর্ঘদীন যাবৎ অত্যন্ত সুনামের সাথে সেখানে ব্যবসা বাণিজ্য করে আসছেন। উক্ত খামারে আখ এর মেশিন, ধান কুটার রাইছ মিল ও ধানের মেশিন ছিল। আওয়ামীলীগ সরকারের আমলে একদল দুর্বৃত্ত নিরীহ কৃষক কালামের খামারে দেশীয় অস্ত্র লোহার রড, শাবুল নিয়ে প্রবেশ করে আখ এর মেশিন, ধান কুটার রাইছ মিল, ধানের মেশিন লুটে নিয়া যায়।
এ ঘটনায় তিনি হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল আদালত (কগ-২) ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার আসামীরা হলেন- ঘরগাঁও গ্রামের মৃত কাচা মিয়ার ছেলে ব্যারিস্টার সুমনের পিস রুহেল মিয়া (২৭), একই গ্রামের মৃত সিকন্দর আলীর ছেলে সানু মিয়া (৪৫), সানু মিয়ার ছেলে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি’র’ খেলোয়াড় সোয়েম মিয়া (২৩), রুহেম মিয়া (২১) এবং রানীগাঁও ইউনিয়নের গাভীগাঁও গ্রামের মৃত আঃ মন্নানের ছেলে মোঃ কাউছার মিয়া (৩৫)।