আগেও একাধিকবার খোয়া গেছে টাকা মোবাইল ও স্বর্ণসহ বিভিন্ন দামী জিনিস
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের শায়েস্তানগর ট্রাফিক পয়েন্টে অবস্থিত মহব্বত কনভেনশন হল থেকে দিন-দুপুরে মায়ের কোলে থাকা শিশুকন্যার স্বর্ণের চেইন ছিনতাই’র ঘটনা ঘটেছে। এর আগেও একাধিকবার ওই কনভেনশন হল থেকে দামী মোবাইল ফোন, স্বর্ণের চেইন, আংটিসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ছিনতাইয়ের বিষয়ে ভূক্তভোগী জেসি রহমান গতকাল শনিবার ১৪ সেপ্টেম্বর হবিগঞ্জ সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর শুক্রবার মহব্বত কনভেনশন হলে এক আত্মীয়ের বিয়েতে যান হবিগঞ্জ শহরের ইনাতাবাদ এলাকার বাসিন্দা জেসি রহমান। বিকাল ৩টার দিকে তার ১৮ মাস বয়সী কন্যা জাদিদাহ রহমান (জাকিয়া) এর গলায় থাকা প্রায় ৫.৩৭ গ্রাম ওজনের একটি স্বর্ণের চেইন (লকেটসহ) অজ্ঞাত এক যুবক ছিনিয়ে নিয়ে যায়। পরে কনভেনশন হলের সিসি ক্যামেরা দেখতে চাইলে কর্তৃপক্ষ জানায় সিসি ক্যামেরাটি বন্ধ।
খোঁজ নিয়ে জানা গেছে, এর আগেও ওই কনভেনশন হল থেকে একাধিক মেহমানদের দামী মোবাইল ফোন, স্বর্ণের চেইন, আংটিসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।
গত সোমবার ৯ সেপ্টেম্বর মহব্বত কনভেনশন হল থেকে শহরের মোহনপুর এলাকার নূর ইসলাম নামে জনৈক ব্যক্তির মেয়ের বিবাহ অনুষ্ঠান থেকে বরের আইফোন ও একটি স্বর্ণের আংটি খোয়া যায়। এছাড়া ২০২৩ সালে একটি বিবাহ অনুষ্ঠান থেকে দুটি আইফোন চুরি এবং একই বছরে মেজবা উদ্দিন মাসুম নামে এক ব্যক্তির কাছ থেকেও দামী একটি ফোন খোয়া যায় ওই কনভেনশন হল থেকে।
হবিগঞ্জ শহরের চিড়াকান্দি এলাকার এক বাসিন্দা জানান, তার বোনের বিয়েতেও এই কনভেনশন হল থেকে বরপক্ষের একটি দামী মোবাইল ফোন চুরি হয়। সিসি ক্যামেরার ফুটেজ দেখতে চাইলে ক্যামেরা বন্ধ ছিল বলে জানায় কর্তৃপক্ষ।
মহব্বত কনভেনশন হল থেকে একাধিকবার বিভিন্ন দামী জিনিসপত্র চুরি-ছিনতাই হওয়ায় তাদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠছে।
এ বিষয়ে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) আবু হানিফের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।