গোপায়া ইউনিয়নে ত্রাণ বিতরণকালে জি কে গউছ
স্টাফ রিপোর্টার ॥ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক কমিটির সম্পাদক (সিলেট বিভাগ) ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- বিএনপি করলে দুর্নীতি করা যাবে না, দুর্নীতি করলে বিএনপি করা যাবে না। এটাই দেশনায়ক তারেক রহমানের নির্দেশ। কারণ বিএনপি মানুষের জন্য রাজনীতি করে। তাই মানুষ যখনই সুযোগ পেয়েছে বিএনপির পক্ষে অবস্থান নিয়েছে। বিএনপি যখন সুযোগ পায় মানুষের জন্য কাজ করে। আমাদেরকে জনগণের পাশে দাঁড়াতে হবে। আওয়ামীলীগ যে পাপ করেছে আমরা যেন সেই পাপের দিকে নজর না দেই।
তিনি গতকাল সদর উপজেলার গোপায়া ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে এই ত্রাণ বিতরণ করা হয়।
জি কে গউছ আরও বলেন- জনগণের সরকার জনগণের ভোটে যতদিন পর্যন্ত নির্বাচিত না হবে ততদিন পর্যন্ত বিএনপি ঘরে ফিরে যাবে না। সেই সরকারের দায়িত্ব হবে জনগণের মুখে হাসি ফোটানো, জনগণের অধিকার নিশ্চিত করা। কিন্তু গত ১৬ বছর বাংলাদেশে মানুষের ভোটের অধিকার ছিল না, আইনের শাসন ছিল না, বাক-স্বাধীনতা ছিল না, মানুষের জানমালের নিরাপত্তা ছিল না। আওয়ামীলীগ রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করে একদলীয় শাসন কায়েম করেছিল। যার পরিণতি আওয়ামীলীগকে ভোগ করতে হয়েছে।
তিনি বলেন- আওয়ামীলীগ পালিয়ে গিয়েছে, এমপি-মন্ত্রীরা পালিয়ে গিয়েছে। কিন্তু প্রশাসনের যেসব লোকজন শেখ হাসিনার প্রশ্রয়ে জনগণের টাকা চুরি করেছে, সম্পদের পাহাড় গড়েছে, তদন্ত করে তাদেরকেও আইনের আওতায় নিয়ে আসতে হবে। সেই দিকে দৃষ্টি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।
এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবদলের আহ্বায়ক জালাল আহমেদ, সদস্য সচিব সফিকুর রহমান সিতু, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সৈয়দ মুশফিক আহমেদ, সদস্য সচিব এমদাদুল হক ইমরান, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক গোলাম মাহবুব প্রমুখ।