শহরের যানজট নিরসন ও অটোরিক্সার ভাড়া নির্ধারণের লক্ষে হবিগঞ্জ পৌরসভায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে পৌরসভার সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন মেয়র আতাউর রহমান সেলিম। সভায় উপস্থিত ছিলেন হবিগঞ্জের বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ, হবিগঞ্জ শহরের পার্শ্ববর্তী ইউনিয়ন পরিষদ সমূহের জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।
মতবিনিময় সভায় মেয়র আতাউর রহমান সেলিম বলেন- আমরা সকলের মতামত ও পরামর্শে হবিগঞ্জ শহরকে যানজটমুক্ত শহর হিসেবে গড়ে তোলতে চাই। শহরের অটোরিক্সাগুলোকে একটি শৃংখলার মধ্যে আনার জন্য পৌরসভার পক্ষ থেকে আমরা ইতিমধ্যে জরিপসহ নানা কার্যক্রম গুছিয়ে এনেছি। এখন সকলের মতামত ও পরামর্শে অটোরিক্সার পার্কিং ফি নাম্বার প্রদান ও পৌর এলাকার ভিতর ও বাইরের অটোরিক্সা শ্রমিকদের সংখ্যা ও ভাড়া নির্ধারণের নীতিমালা প্রণয়ন করা হবে।
মেয়র বলেন- আমরা সকলের আন্তরিক প্রচেষ্টায় হবিগঞ্জ শহরকে যানজটমুক্ত শহরে পরিণত করতে চাই। সভায় বক্তাগণ বলেন- প্রকৃত অটোরিক্সা শ্রমিকদের যাতে নাম্বার প্রদান করা হয় সে ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করতে হবে। ভাড়া নির্ধারণের ক্ষেত্রে যাতে অটোরিক্সা শ্রমিকগণ বঞ্চিত না হন এবং যাত্রী সাধারণ যাতে স্বাচ্ছন্দ ভোগ করেন সে ব্যাপারে নীতিমালা নির্ধারণ করতে হবে।
সভায় বক্তব্য রাখেন বাপা হবিগঞ্জের সভাপতি প্রফেসর ইকরামুল ওয়াদুদ, হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সজিব আলী, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ রাসেল চৌধুরী, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্র্রির সভাপতি মিজানুর রহমান শামীম, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম মোস্তফা রফিক, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি আবু হেনা মোস্তফা কামাল, সাংবাদিক শাহ ফখরুজ্জামান, ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস) হবিগঞ্জের সভাপতি মোঃ শামছুল হুদা, অটোরিক্সা শ্রমিক সংগঠক পিযুষ চক্রবর্ত্তী, মার্চেন্ট এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক আহমেদ জামান খান শুভ, তেঘরিয়া ইউপি চেয়ারম্যান এম এ মোতালিব, নিজামপুর ইউপি চেয়ারম্যান মোঃ তাজ উদ্দিন, পইল ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান নিরঞ্জন দাশ, লুকড়া ইউপি সদস্য মোঃ আব্দুল খালেক মিয়া, হবিগঞ্জ দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ ছালেক মিয়া প্রমূখ। পৌর কাউন্সিলরদের মাঝে উপস্থিত ছিলেন মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, আলাউদ্দিন কদ্দুছ, প্রিয়াংকা সরকার, খালেদা জুয়েল ও শেখ সুমা জামান। সভায় অটোরিক্সার ব্যাপারে সম্ভাব্যতা যাচাই পূর্ব বাস্তবসম্মত একটি প্রস্তাবনা তৈরী করে হবিগঞ্জ পৌরসভার মেয়র বরাবরে দাখিল করার জন্য হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সজিব আলী আহবায়ক করে একটি উপকমিটি গঠন করা হয়। বিজ্ঞপ্তি