রনি বেগমের পরিবারের দাবি তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার পানিউমদা এলাকায় রনি বেগম (১৯) নামে এক যুবতী বধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। রনি বেগমের পরিবারের দাবী তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার পানিউমদা ইউনিয়নের পানিউমদা পূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। রনি বেগম (১৯) পানিউমদা পূর্বপাড়া গ্রামের সৌদি আরব প্রবাসী জাবেদ আলীর স্ত্রী।
রনির পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়- প্রায় ৮/৯ মাস পূর্বে গজনাইপুর ইউনিয়নের কামারগাঁও গ্রামের মতিন মিয়ার মেয়ে রনি বেগমের (১৯) সাথে পানিউমদা ইউনিয়নের পূর্বপাড়া গ্রামের সৌদি আরব প্রবাসী জাবেদ আলীর বিয়ে হয়। বিয়ের পর দীর্ঘদিন রনিকে পিত্রালয়ে আসতে বাঁধা দিয়ে আসছিলেন স্বামী জাবেদ আলী। পিত্রালয়ে যেতে বাঁধা ও পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে স্বামী জাবেদ ও জাবেদের পরিবারের লোকদের সাথে মনোমালিন্য চলে আসছিল রনি বেগমের।
শুক্রবার দুপুরে বসতঘরে ঝুলন্ত অবস্থায় রনিকে দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়া হয়। গোপলার বাজার তদন্ত কেন্দ্রের এসআই স্বাধীনের নেতৃত্বে একদল পুলিশ লাশ উদ্ধার করে। সুরতহাল প্রতিবেদন তৈরি করে লাশ ময়না তদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়।
রনি বেগমের ভাই ফজলু মিয়ার অভিযোগ- আমার বোন রনিকে দীর্ঘদিন তার স্বামী আমাদের বাড়িতে আসতে দেয়নি। বৃহস্পতিবার রাতে কল দিয়ে রনি জানিয়েছে, স্বামী ও তার স্বামীর আত্মীয়স্বজন হুমকি দিয়েছে রনির বড় ধরণের ক্ষতি করবে। শুক্রবার দুপুরে শুনলাম আমার বোন মারা গেছে, আমার বোন নিজে থেকে আত্মহত্যা করেনি, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে, আমরা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এ হত্যাকান্ডের বিচার চাই।
নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাসুক আলী বলেন- ঝুলন্ত অবস্থায় এক গৃহবধূর লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে মনে হচ্ছে আত্মহত্যা। তবে ময়না তদন্ত প্রতিবেদন পাওয়ার পর হত্যা নাকি আত্মহত্যা বিস্তারিত জানা যাবে।