জেলা প্রশাসন যুব ফোরাম ও নাগরিক প্ল্যাটফর্ম ঐক্যবদ্ধভাবে কাজ করবে
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলার ২২৮৪টি গ্রামে সকল প্রকার সহিংসতা প্রতিরোধ ও শান্তি সম্প্রীতির সমাজ প্রতিষ্ঠায় হবিগঞ্জ জেলা প্রশাসন, যুব ফোরাম ও নাগরিক প্ল্যাটফর্ম ঐক্যবদ্ধভাবে কাজ করবে। এমন উদ্যোগ বাস্তবায়নে গতকাল বৃহস্পতিবার (১৩ জুন) হবিগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তাদের সাথে নাগরিক ও যুব ফোরামের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর এর আয়োজনে “আস্থা” প্রকল্পের আওতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা নাগরিক প্লাটফর্ম এর আহবায়ক বিশিষ্ট শিক্ষাবিদ ইকরামুল ওয়াদুদ। এতে প্রধান অতিথি ছিলেন প্রধান হবিগঞ্জের জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা। বিশেষ অতিথি ছিলেন পূর্বিতা চাকমা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হবিগঞ্জ, মোহাম্মদ জাহিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), রঞ্জন চন্দ্র দে উপজেলা নির্বাহী অফিসার, হবিগঞ্জ সদর ও মোঃ বায়েজীদ সরদার, সামিউর রহমান, সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। নাগরিক প্ল্যাটফর্মের সদস্য সচিব বন্ধু মঙ্গল রায়ের সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক জাহানারা খাতুন, অ্যাডভোকেট শায়লা খান, চাঁদ সুলতানা চৌধুরী, শামসুন্নাহার প্রমূখ। হবিগঞ্জ জেলার নয়টি উপজেলার যুব ফোরামের আহবায়ক এবং যুগ্ম আহবায়কদের উপস্থিতিতে আলোচনায় অংশগ্রহণ করেন বাহুবল উপজেলা যুব ফোরামের যুগ্ম আহবায়ক রাহাতুজ্জামান নিহা।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জিলুফা সুলতানা বলেন, হবিগঞ্জ জেলার নয়টি উপজেলাতে মোট ২ হাজার ২৮৪টি গ্রাম রয়েছে। আমরা গ্রাম থেকে সকল প্রকার সহিংসতা প্রতিরোধ ও শান্তি সম্প্রীতির সমাজ প্রতিষ্ঠায় জেলা প্রশাসন, নাগরিক প্ল্যাটফর্ম ও যুব ফোরাম একযোগে কাজ করে যাব। আমরা কোন বিপ্লব করে পরিবর্তন চাই না। আমরা চাই মানুষের মূল্যবোধ, চিন্তা চেতনা, সংস্কৃতি এর মাধ্যমে সুষ্ঠ সমাজ গড়তে। যেখানে মানুষের মধ্যে সহমর্মিতা, আধুনিক চিন্তা ও জীবনমান উন্নয়নে নানামুখী পদক্ষেপ বিদ্যমান থাকবে। এই কাজগুলি টাকা দিয়ে করা সম্ভব নয়। মানুষের মধ্যে স্বেচ্ছাসেবী মনোভাব, আর সদিচ্ছা থাকলেই এটা করা সম্ভব।
সভায় স্বাগত বক্তব্য রাখেন রূপান্তর আস্থা প্রকল্পের ক্লাস্টার কো-অর্ডিনেটর হাসান তারেক এবং প্রকল্প উপস্থাপনা করেন জেলা সমন্বয়কারী কাজী মফিজুর রহমান।