এমপি আবু জাহিরসহ বিভিন্ন মহলের শোক

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের জনপ্রিয় শিক্ষক আলহাজ¦ মোঃ জবরু মিয়া (৭০) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। গতকাল শুক্রবার ভোরে জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মরহুমের
জানাজার নামাজ গতকাল বাদ আছর শায়েস্তানগর কবরস্থান জামে মসজিদে অনুষ্ঠিত হয়। পরে তাঁকে শায়েস্তানগর কবরস্থানে চিরনিদ্রায় সমাহিত করা হয়। মৃত্যুকালে তিনি ৩ ছেলে, ২ মেয়ে, নাতি-নাতনি, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুমের জানাজার নামাজে হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ পৌরসভার ৩ বারের নির্বাচিত পদত্যাগকারী মেয়র আলহাজ¦ জিকে গউছ, সাবেক মেয়র মোঃ মিজানুর রহমান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আওয়াল, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরীসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ এবং সাংবাদিকসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশ নেন।
শিক্ষক জবরু মিয়া শায়েস্তানগর এলাকার বাসিন্দা। তিনি সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক, শিক্ষক সাইদুল হক এবং হবিগঞ্জ প্রেসক্লাব সদস্য দৈনিক যায়যায়দিন প্রতিনিধি ও দৈনিক খোয়াই’র সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ নূরুল হক কবিরের বাবা।
তিনি হবিগঞ্জ বিতর্ক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি। জীবদ্দশায় তিনি নানা কারণে পড়ালেখা অনিশ্চিত হয়ে যাওয়া অনেক ছাত্রছাত্রীকে সন্তানের মতো আগলে রেখে শিক্ষাদান করেছেন এবং শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যতের পথ দেখিয়েছেন। তাঁর অনেক ছাত্র এখন দেশের বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দিচ্ছেন।
এমপি আবু জাহির এর শোক ঃ সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক এর পিতা আলহাজ¦ মোঃ জবরু মিয়ার ইন্তেকালে সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির গভীর শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান।
পৃথক বিবৃতিতে আলহাজ¦ মোঃ জবরু মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছে খোয়াই পরিবার। দৈনিক খোয়াই সম্পাদক ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শামীম আহছান শোকবার্তায় বলেন, মোঃ জবরু মিয়া ছিলেন একজন আদর্শ শিক্ষক। তাঁর মৃত্যুতে হবিগঞ্জবাসী একজন যোগ্য ও ভাল মানুষকে হারালো। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি ও মহান সৃষ্টিকর্তা যেন তাঁর পরিবারকে স্বজন হারানোর শোক সহ্য করার ক্ষমতা দান করেন তাঁর জন্য প্রার্থনা করি।
হবিগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ ঃ হবিগঞ্জ প্রেসক্লাবের সদস্য মোঃ নূরুল হক কবির এর পিতা শিক্ষক মোঃ জবরু মিয়ার মৃত্যুতে ক্লাবের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। গতকাল হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরী ও সাধারণ সম্পাদক পাভেল খান চৌধুরী স্বাক্ষরিত এক শোকবার্তায় তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।