মাধবপুর প্রতিনিধি ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীর জয়-পরাজয়ের ফ্যাক্টর হবে চা শ্রমিক ভোটার। কারণ উপজেলায় চা বাগান রয়েছে ৫টি। মোট ভোটার ২ লাখ ৭৩ হাজার ১৯২ জন। পুরুষ ভোটার ১ লাখ ৩৯ হাজার ৩৩৪ জন ও মহিলা ভোটার ১ লাখ ৩৩ হাজার ৮৫৭ জন। মাধবপুর উপজেলায় ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা রয়েছে। রয়েছে ৫টি চা বাগান। ভোটারদের আগ্রহের মূল কেন্দ্রবিন্দু চেয়ারম্যান প্রার্থীকে ঘিরে। মাধবপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, বর্তমান চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম এবং সৈয়দ হাবিব উল্লাহ সূচন। এর মধ্যে সৈয়দ মোঃ শাহজাহান ঘোড়া, জাকির হোসেন চৌধুরী আনারস এবং হাবিব উল্লাহ সূচন শালিক পাখি প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উপজেলার ভোটারদের একটি বিপুল অংশের অবস্থান চা বাগানে। ফলে এ উপজেলায় প্রার্থীদের প্রচারের মূল কেন্দ্র হয়ে উঠেছে চা বাগানগুলো। চা বাগানগুলোতে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের পদচারণা, পোস্টার আর মাইকিংয়ে অন্য রকম এক পরিবেশ বিরাজ করছে। উৎসব ভাব বিরাজ করছে উপজেলার সর্বত্র। চা বাগানের রাস্তাগুলোর দুই পাশে গাছের সারি। এসব গাছে লাগানো হয়েছে দড়ি। সেই দড়িতে ঝুলছে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের বাহারী পোস্টার। প্রচার প্রচারণার শেষ মুহূর্তে বাগানের অলিগলিতে ঘুরে প্রার্থীরা চা শ্রমিকদের দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক ভাইস চেয়ারম্যান ও মাধবপুর পৌর বিএনপি সভাপতি (বহিষ্কৃত) আব্দুল আজিজ (চশমা), উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এরশাদ আলী (বই), জগদীশপুর জেসি স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সদস্য সৈয়দ সামসুল আরেফিন রাজীব (তালা), আসাদুজ্জামান গেন্দু (টিয়াপাখি), মুফতি সুলাইমান গাজী (টিউবওয়েল), চা শ্রমিক নেতা বাবু দিরা নায়েক ধীরু (মাইক)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম শেলী (ফুটবল), মহিলা দলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক (বহিষ্কৃত) সেলিনা আক্তার (কলস), জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফাতেমা তুজ জোহরা রিনা (পদ্মফুল), আসমা আক্তার চৌধুরী (সেলাই মেশিন)।
সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে জানা যায়, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া ও আনারস প্রতীকের মধ্যে লড়াই হবে। তবে চা বাগান এলাকায় যে প্রার্থী বেশি ভোট নিজের পক্ষে আনতে পারবেন শেষ পর্যন্ত তিনিই বিজয়ী হবেন।
প্রসঙ্গত, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ৪র্থ ধাপে আগামী ৫ জুন হবিগঞ্জের মাধবপুর ও চুনারুঘাটে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।