সুমন আহমেদ বিজয় ॥ আসন্ন লাখাই উপজেলা পরিষদ নির্বাচনে দাখিলকৃত ১৫ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। সোমবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক বরাদ্দ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের উপজেলা পরিষদ বিধিমালা-২০১৬ অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
রিটার্নিং কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম রকিবের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা।
চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর মধ্যে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ (কৈ মাছ), বর্তমান ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম (আনারস), মাহফুজুল আলম মাহফুজ (মোটরসাইকেল) ও ইকরামুল মজিদ চৌধুরী শাকিল (ঘোড়া) প্রতীক পেয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদে ৭ প্রার্থীর মধ্যে আবদুল মতিন মাস্টার (বই), রাসেল আহমেদ (চশমা), কাউছার আহমেদ (মাইক), আরিফ আল হাসান (টিয়াপাখি), রাজিব কান্তি রায় রাজু (তালা), নোমান মোল্লা (উড়োজাহাজ) ও মানিক মোহন দাশ (টিউবওয়েল) প্রতীক পেয়েছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর মধ্যে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম (হাঁস), মোছাঃ নাঈমা আক্তার সুমি (প্রজাপতি), প্রিয়া বেগম (ফুটবল) ও তানিয়া আক্তার (কলস) প্রতীক পেয়েছেন।
নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ২৯ মে রোজ বুধবার সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম রকিব জানান- আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণের জন্য যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে এবং কোন প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করলে অভিযোগ সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।