স্টাফ রিপোর্টার ॥ নেত্রকোনায় বরযাত্রীর গাড়ি আটকে ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে চুনারুঘাট ও বানিয়াচঙ্গের দুইজনসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। এ ব্যাপারে গত ১৬ এপ্রিল দায়ের করা মামলার প্রেক্ষিতে টানা ৪৮ ঘণ্টা অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে। পরে আটককৃতদের কাছ থেকে লট করে নেয়া স্বর্ণ, মোবাইল ও মালামাল উদ্ধার করা হয়। গতকাল শুক্রবার সকালে নেত্রকোনা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ। আটককৃতরা হলো- ভৈরবের অষ্টগ্রামের জাকির হোসেন (২৪), হবিগঞ্জের বানিয়াচংয়ের মোঃ আরিফ হোসেন (২৯), চুনারুঘাটের মোঃ শাহীন আলম (৩৫) ও নেত্রকোনার আটপাড়া উপজেলার শ্রীরামপাশার মোঃ বাবুন মিয়া (২৪)।
প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ হারুন অর রশীদ, বিশেষ শাখার মোঃ লুৎফর রহমান, খালিয়াজুরী মদন (সার্কেল) রবিউল ইসলামসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ব্রিফিংয়ে পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ ঘটনার বর্ণনায় জানান, ঈদের ছুটিতে বাড়ি এসে গত ১৫ এপ্রিল মদনের মোঃ মোবাশ্বের হোসেন বিয়ের বরযাত্রী নিয়ে পাবনার বেড়ার উদ্দেশ্যে রওয়ানা হন। মদন এবং কেন্দুয়া উপজেলার সীমান্ত এলাকায় সড়কে পূর্বপরিকল্পনা নিয়ে ওৎ পেতে থাকে ডাকাত দল। একই সাথে দুটি মাইক্রোবাস সেখানে পৌঁছালে আটককৃতরা সড়কে গাছ ফেলে গাড়ির গতিরোধ করে। এ সময় তারা দেশীয় অস্ত্র নিয়ে মাইক্রোবাসের গ্লাস ভেঙে ফেলে। পরে মাইক্রোবাসের যাত্রীদের কাছ থেকে মোবাইল ফোন, নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নেয়। এটি এই এলাকায় প্রথম এমন ভয়ংকর কাজ।
এদিন আরও একটি মোটর সাইকেল আটকে মোবাইল ও টাকা নিয়ে লুট করে নেয় তারা। এ ঘটনায় মামলার প্রেক্ষিতে প্রযুক্তির মাধ্যমে দুর্বৃত্তদের অবস্থান শনাক্ত করে প্রথম কিশোরগঞ্জের ভৈরব থেকে মোঃ জাকিরকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী অন্যদেরকে আটক করা হয়।