স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা যুবদলের আহ্বায়ক জালাল আহমেদ কারাগারে হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। গতকাল সোমবার বেলা ২টায় কারাকর্তৃপক্ষ তাকে ডান্ডাবেড়ি পরিয়ে হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেন। এ সময় আশংকাজনক অবস্থায় সদর হাসপাতলের কর্তব্যরত ডাক্তার তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।
জালাল আহমেদের আইনজীবী অ্যাডভোকেট আফজাল হোসেন জানান, নবীগঞ্জ থানায় দায়েরকৃত পুরাতন একটি রাজনৈতিক মামলায় যুবদল নেতা জালাল আহমেদকে গ্রেফতার করেছিল হবিগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এই মামলায় তিনি এজাহারভুক্ত আসামী নন। গত ২৬ অক্টোবর আদালত তাকে জামিন দেন। ওইদিনই তিনি কারামুক্ত হওয়ার পর হবিগঞ্জ জেলগেইট থেকে ডিবি পুলিশ তাকে আবারও আটক করে। পরদিন চুনারুঘাট থানায় দায়েরকৃত পুরাতন একটি পুলিশ এসল্ট মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে সোপর্দ করা হয়। এই মামলায়ও জালাল আহমেদ এজহারভুক্ত আসামী নন। তিনি ৮৮ দিন যাবত কারাগারে রয়েছেন।
অ্যাডভোকেট আফজাল হোসেন জানান, জালাল আহমেদ গুরুতর অসুস্থ, কারাগারে হৃদরোগে আক্রান্ত হয়েছেন বলে জেনেছি। তারপরও কারাকর্তৃপক্ষ তাকে ডান্ডাবেড়ি পরিয়ে হাসপাতালে প্রেরণ করেছে। তিনি এখন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।