দুই মাস আগে দেশে এসে ৭ দিন আগে বিয়ে করেছিলেন জুবেদ মিয়া

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে এক ডাক্তারের ভুল চিকিৎসায় জুবেদ মিয়া (২৫) নামের এক ওমান প্রবাসীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। তিনি বানিয়াচং উপজেলা সদরের ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বৈরাগী বাড়ির খালেক মিয়ার পুত্র।
অভিযোগে জানা যায়, গত ২৫ আগস্ট শুক্রবার সকালে চাঁদের হাসি ক্লিনিকে নাক কান গলা বিশেষজ্ঞ ডাঃ অলি আহমেদের তত্ত্বাবধানে ওমান প্রবাসী জুবেদ মিয়ার নাকের অপারেশন করা হয়। অপারেশন চলাকালে ডাক্তার তার নাকের ভিতরের একটি রগ কেটে ফেলেন। সাথে সাথে তার রক্তক্ষরণ শুরু হলে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। উদ্ভুত পরিস্থিতি সামাল দিতে তাৎক্ষনিক ডাঃ অলি আহমেদ প্রবাসী জুবেদ মিয়াকে সিলেট রেফার করেন। সাথে সাথে জুবেদ মিয়ার লোকজন তাকে সিলেটে নিয়ে যাওয়ার জন্য রওয়ানা দেন। সিলেট যাবার পথে মৃত্যুর কোলে ঢলে পড়েন জুবেদ মিয়া। তারপরও স্বজনরা তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুর খবর শোনার পর স্বজনদের আহাজারি শুরু হয়।
স্বজনরা বলেন, ২ মাস আগে ছুটিতে দেশে এসে জুবেদ মিয়া বিয়ে করেন। এখনও তার হাতে মেহেদির দাগ মুছেনি। তার এমন মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
জুবেদ মিয়ার স্বজনরা অভিযোগ করেন- ডাক্তারের ভুল চিকিৎসায় জুবেদের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
এ ব্যাপারে চাঁদের হাসি ক্লিনিকের আব্দুল কদ্দুছ সাংবাদিকদের জানান, ডাঃ অলি আহমেদ তাকে রেফার করার পর রাস্তায় সে মারা যায়। তবে তাদের চিকিৎসা সঠিক ছিল। কিন্তু রোগীর অবস্থা আশংকাজনক হওয়ায় সিলেট প্রেরণ করা হয়।
সিভিল সার্জন ডাঃ নুরুল হক জানান, এ ব্যাপারে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।