মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে ॥ ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জে বাসের ধাক্কায় শেখ মতিউর রহমান মতি (২৬) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার বিকেল ৩টার দিকে নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের মুড়াউরা নামক স্থানে এ ঘটনা ঘটে।
নিহত মতি দীর্ঘদিন ধরে তার নানা বাড়ি একই ইউনিয়নের শতক গ্রামে বসবাস করে আসছিল। তার জন্মস্থান নবীগঞ্জ উপজেলার মিল্লিক গ্রামে। সে ওই গ্রামের মনহর মিয়ার পুত্র।
সূত্র জানায়, বিকেলে নবীগঞ্জ উপজেলার শতক গ্রাম থেকে ঢাকা-সিলেট মহাসড়ক হয়ে মতি মোটরসাইকেল যোগে পানিউমদা যাচ্ছিলেন। পথিমধ্যে মুড়াউরা স্কুলের সামনে পৌঁছামাত্রই বিপরীত দিক থেকে আসা সিলেটগামী একটি আল-মোবারাকা পরিবহনের (ঢাকা মেট্রো-ব ১৫-৫২৯৪) যাত্রীবাহী বাসের সাথে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটর সাইকেলটি দুমড়ে মুচড়ে যায়। এ ঘটনায় গুরুতর আহত হন মোটর সাইকেল আরোহী মতি। এ সময় ঘাতক বাসটিকে আটক করে স্থানীয় জনতা। পরে গুরুতর আহত অবস্থায় মতিকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মতিকে মৃত ঘোষণা করেন। এদিকে তাঁর মৃত্যুতে দিনারপুর এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।
শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল হক ভূইয়া দুর্ঘটনায় নিহতের সত্যতা নিশ্চিত করেছেন।