নবীগঞ্জ প্রতিনিধি ॥ দীর্ঘদিন ধরে শিক্ষার্থী ও এলাকাবাসীর আন্দোলনের মুখে নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সনজিত সেন পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার বিকেলে তিনি পদত্যাগ করেন। এর আগে গত ৮ অক্টোবর দুপুরে সনজিত সেন নিজ বাসভবনে পদত্যাগপত্র লিখে স্বাক্ষর করেন। পরে ছাত্রদের মাধ্যমে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে পদত্যাগপত্র জমা দেন।
পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন- আমি স্বেচ্ছায় সজ্ঞানে সুস্থ মস্তিষ্কে ব্যক্তিগত কারণে অধ্যক্ষের পদ হতে পদত্যাগ করলাম। পদত্যাগপত্র গ্রহণ করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতি আহবান জানান। ইনাতগঞ্জ ডিগ্রি কলেজের ভাইস প্রিন্সিপাল নুরুল আমিন অধ্যক্ষ সনজিত সেনের পদত্যাগের সত্যতা নিশ্চিত করে বলেন অধ্যক্ষ সাহেব আমাকে উনার পদত্যাগের বিষয়টি জানিয়েছেন।
ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নোমান হোসেন বলেন- দীর্ঘদিন ধরে ছাত্রছাত্রী ও এলাকাবাসী অধ্যক্ষ সনজিত সেনের পদত্যাগের দাবীতে নানা আন্দোলন করে আসছেন, ফলে কলেজ অচল হয়ে পড়েছিল, অবশেষে অধ্যক্ষ পদত্যাগ করায় জনমনে স্বস্তি ফিরেছে।
উল্লেখ্য, ইনাতগঞ্জ ডিগ্রি কলেজের ২০২২-২৩ অর্থ বছরে চার শিক্ষার্থীর নামে আসা উপবৃত্তির টাকা চলে যায় কলেজের প্রভাষক নাজমুল হুদা ও তার পরিবারের সদস্যের বিকাশ নম্বরে। সম্প্রতি বিষয়টি জানতে পেরে প্রতিবাদ করেন শিক্ষার্থীরা। বিষয়টি জেনেও প্রভাষক নাজমুল হুদার পক্ষে অবস্থান নেন অধ্যক্ষ সনজিত সেন। পরবর্তীতে অধ্যক্ষ সনজিত সেনের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ ওঠে। এতে দুই শিক্ষকের অপসারণ চেয়ে গত ১১ মে থেকে ক্লাস বর্জন করেন শিক্ষার্থীরা। গত এক মাসের বেশি সময় ধরে বন্ধ থাকে কলেজের শিক্ষা কার্যক্রম। এরপর থেকে অধ্যক্ষ সনজিত সেন ও প্রভাষক নাজমুল হুদার অপসারণের দাবীতে মানববন্ধন, বিক্ষোভসহ নানা কর্মসূচি পালন করে আসছিল শিক্ষার্থীরা।