মাধবপুরে শহীদ শেখ শফিকুল ইসলাম শামীমের বাড়ি পরিদর্শনকালে নবাগত জেলা প্রশাসক
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের নবাগত জেলা প্রশাসক ড. মোঃ ফরিদুর রহমান বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আত্মদানকারীদের কারণেই আজ আমরা একটি সুন্দর রাষ্ট্রীয় পরিবেশে কাজ করতে পারছি। শহীদদের আত্মদান বৃথা যাবে না। রাষ্ট্র সকল শহীদ পরিবারের কল্যাণের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। শহীদদের পরিবারের পাশে সরকার আছে, থাকবে।
জেলা প্রশাসক শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ২১ জুলাই ঢাকার সাভারে পুলিশের গুলিতে নিহত মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের শিমুলঘর গ্রামের শহীদ শেখ শফিকুল ইসলাম শামীমের বাড়িতে গিয়ে নিহতের স্ত্রী পিয়ারা বেগম ও তার স্বজনদের সাথে সাক্ষাতকালে এসব কথা বলেন। জেলা প্রশাসক বলেন, তাদের অতুলনীয় আত্মত্যাগ জাতির ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। নিহতের স্ত্রী ও স্বজনদের শান্তনা প্রদান করেন ও ধৈর্য্য ধরতে বলেন।
এ সময় জেলা প্রশাসকের সাথে ছিলেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (ডিডিএলজি) প্রভাংশু সোম মহান, মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার একেএম ফয়সাল, ছাতিয়াইন ইউনিয়নের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন চৌধুরী, ছাতিয়াইন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ কামরুল হাসান, মাধবপুর প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন ও স্থানীয় সাংবাদিকবৃন্দ।
প্রসঙ্গত, গত ২০ জুলাই ঢাকার সাভারে ফ্যাসিস্ট শেখ হাসিনার সরকারের পতনের আন্দোলনে নিহত হন শফিকুল ইসলাম শামীম।