স্টাফ রিপোর্টার ॥ দলিল জালিয়াতির মামলায় কারাবন্দী শায়েস্তাগঞ্জস্থ হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি মিজানুর রহমান চকদারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্বাহী পরিচালক মোঃ আসাফউদ্দৌলা স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা গেছে।
গত ২৫ এপ্রিল মিজানুর রহমান এলাকা পরিচালক (মনোনীত) হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জ বরাবর প্রেরিত এ পত্রে বিষয় হিসেবে উল্লেখ করা হয়েছে- হবিগঞ্জ পবিস এর সমিতি বোর্ডের সকল কার্যক্রম হতে বিরত থাকা প্রসঙ্গে। পত্রে বলা হয়- উর্পযুক্ত বিষয় ও সূত্রের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, এস এ খতিয়ান জালিয়াতি মামলায় গত ১৭-০৪-২০২৪ খ্রিঃ তারিখে হবিগঞ্জ জেলার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল আলম চৌধুরী এর আদালতে হাজির হয়ে আপনি জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত আপনার জামিন আবেদন নামঞ্জুর করে আপনাকে হবিগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করেন। আপনার এহেন কর্মকান্ডের বিষয়ে অবগত হয়ে বাপবিবোর্ড কর্তৃক একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গঠিত তদন্ত কমিটির তদন্ত কার্যক্রম চূড়ান্তভাবে সম্পন্ন না হওয়া ও পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ডের সকল কার্যক্রম হতে আপনাকে বিরত থাকার জন্য নির্দেশনা প্রদান করা হলো।
এর আগে গত ২১ এপ্রিল শায়েস্তাগঞ্জ পৌর এলাকার দাউদপুরের মৃত মোঃ ফুল মিয়ার ছেলে মোঃ শামীম আহমেদ বাংলাদেশ পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডের চেয়ারম্যান বরাবর হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি মোঃ মিজানুর রহমান জালিয়াতি মামলায় জেলহাজতে থাকায় নৈতিক স্খলনের কারণে তাকে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির বোর্ড সভাপতি ও পরিচালক পদ থেকে অপসারণের আবেদন করেন। আবেদনে তিনি বলেন- মিজানুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন জাল দলিল সৃজন করার অভিযোগ থাকায় হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির আইন ও বাই ল অনুযায়ী তিনি পরিচালক পদে মনোনীত হওয়ার অযোগ্য। শুধু তাই নয়, মিজানুর রহমানের বিরুদ্ধে একাধিক ফৌজদারী মোকদ্দমা এবং সেচ প্রকল্পের সংযোগ দেওয়ার নামে টাকা আত্মসাতের গুরুতর অভিযোগ রয়েছে। সি.আর মামলা নং- ১১৫/১৮ (মাধবপুর) ধারা: ৪২০/৪৬৭/৪৬৮/৩৪দঃবিঃ যাহা বিচারাধীন থাকায় সিআইডি কর্তৃক প্রতিবেদনে মোঃ মিজানুর রহমান উক্ত মামলার আসামী শ্রেণিতে অন্তর্ভুক্ত হওয়ার পরও তাকে বিভিন্ন শ্রেণি পেশার ক্যাটাগরিতে সিলেকশন প্রক্রিয়ায় অনিয়ম ও স্বজনপ্রীতির মাধ্যমে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক হিসেবে মনোনীত করা হয়। পরবর্তীতে অবৈধ যোগাযোগমূলে উক্ত আসামী মোঃ মিজানুর রহমান বোর্ডের সভাপতি নির্বাচিত হন। ইদানীং সিআর ৩৭৪/২৩ ইং মামলার তদন্তকারী সংস্থা পিবিআই, হবিগঞ্জের ইন্সপেক্টর শরীফ মোঃ রেজাউল করিম কর্তৃক তদন্ত প্রতিবেদনে অন্যান্য আসামীগণের সাথে উক্ত অভিযুক্ত আসামী মোঃ মিজানুর রহমানের বিরুদ্ধে ধারা ৪২০/৪৬৮/৪৭১/১০৯/৩৪ প্যানেল কোডে জালজালিয়াতি ও প্রতারণার অপরাধ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে চার্জশীট প্রদান করেন। গত ১৫/০৪/২০২৪ইং তারিখে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (আমল) কগ-৬, মাধবপুর আদালতের বিচারক সাইফুল আলমের আদালত হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি মিজানুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ১৭/০৪/২০২৪ইং তারিখে মোঃ মিজানুর রহমান আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে উক্ত আদালতের বিজ্ঞ বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের আদেশ দেন।
মিজানুর রহমান মাধবপুর উপজেলার বেঙ্গাডুবা গ্রামের মোস্তফা চকদারের পুত্র।