প্রচন্ড গরমে মহাসড়কর উভয় পাশে আটকেপড়া যানবাহনগুলোর হাজার হাজার যাত্রীর চরম দুর্ভোগ

স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জের মাধবপুরে বকেয়া বেতন ভাতা ও বেতন বৃদ্ধির দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে শ্রমিকরা। শনিবার (২৭ এপ্রিল) দুপুর দেড়টায় উপজেলার বাঘাসুরা ইউনিয়নের স্টার পোরসেলিন সিরামিকস কোম্পানির সামনে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে কোম্পানির প্রায় দুই হাজার শ্রমিক। এতে দুই পাশে প্রায় ছয় কিলোমিটার লম্বা যানজটের সৃষ্টি হয়। প্রচন্ড গরমে যানজটে আটক হাজার হাজার বাসযাত্রী চরম দুর্ভোগে পড়ে। খবর পেয়ে মাধবপুরের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) রাহাত বিন কুতুব ও সিনিয়র সহকারী পুলিশ সুপার নির্মলেন্দু চক্রবর্তী এবং স্থানীয় নেতৃবৃন্দ গিয়ে স্টার পোরসেলিন সিরামিকস কোম্পানির কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে আলোচনা করে শ্রমিকদের সব দাবীদাওয়া মনে নিলে বিকেল সাড়ে চারটায় শ্রমিকরা অবরোধ তুলে নেয়।
আন্দোলনরত শ্রমিকরা জানান, গত তিন মাস যাবত তাদের বেতন ভাতা দিচ্ছে না কর্তৃপক্ষ। গত ঈদে ঈদ বোনাস দেওয়া হয়নি। প্রায় এক বছর যাবত ওভারটাইমের টাকা দেওয়া হচ্ছে না। সাপ্তাহিক ছুটি দেওয়া হয় না। সরকার ঘোষিত নীতিমালা অনুযায়ী বেতন দেওয়া হয় না। এক নারী শ্রমিক অভিযোগ করে বলেন, তিনি তিন বছর যাবত সাত হাজার টাকা বেতনে চাকরি করছেন। এক টাকাও বেতন বাড়ানো হয়নি। তবে স্টার পোরসেলিন সিরামিকস কোম্পানির সি জি এম মিস্টার চৌম্যান জানান শ্রমিকদের এক মাসের বেতন বকেয়া আছে। তাদের সাথে আলোচনা করে সব সমস্যার সমাধান করা হবে।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহাত বিন কুতুব জানান, আমরা কোম্পানির কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি। আগামীকাল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে এবং তিন দিনের মধ্যে আলোচনা করে সকল সমস্যার সমাধান করা হবে। সিনিয়র সহকারী পুলিশ সুপার নির্মলেন্দু চক্রবর্তী জানান, উভয়পক্ষের সাথে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে।