পরিবারে শোকের মাতম

কাজী মাহমুদুল হক সুজন ॥ সংযুক্ত আরব আমিরাতে খুন হওয়া হবিগঞ্জের চুনারুঘাটের যুবক কাউছার মিয়ার (৩৮) দাফন সম্পন্ন হয়েছে। সোমবার বেলা ৩টায় চুনারুঘাট উপজেলার শাইলগাছ গ্রামে নিজ বাড়িতে জানাজার নামাজ শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজার নামাজে অংশ গ্রহন করেন স্বতন্ত্র এমপি প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্করসহ ৫ শতাধিক মুসল্লী।
বিষয়টি নিশ্চিত করে নিহতের মামা মোহাম্মদ আলী জানান- পরিবারের আবেদনের প্রেক্ষিতে কর্তৃপক্ষ লাশ দেশে পাঠায়। রবিবার রাত ৩ টায় আমিরাতের একটি ফ্লাইটে কাউছারের লাশ ঢাকায় হযরত শাহজালাল বিমান বন্দরে এসে পৌছে। সেখানে তার দুই আত্মীয় লাশ গ্রহন করেন। সেখান থেকে সকালে তার লাশ বাড়িতে পৌঁছলে এক হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। আত্মীয় স্বজনসহ এলাকার মানুষ কাউছারের বাড়িতে এসে জড়ো হন। ৩ বোন ৩ ভাইয়ের মধ্যে কাউছার ছিল দ্বিতীয়। পরিবারের অর্থনৈতিক সচ্ছলতা আনতে ৮ বছর পূর্বে বিদেশে গিয়েছিল কাউছার। কিন্তু কে জানে কফিনবন্দী হয়ে আসতে হবে দেশে। কাউছারের রয়েছে দুটি অবুঝ সন্তান। ছোট বাচ্চাটির বয়স মাত্র ২ মাস।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে খুনের ঘটনাটি ঘটে। ওই দিন রাতে কাউছারকে তাঁর বাসা থেকে ডেকে নিয়ে যায় অজ্ঞাত ব্যক্তি। পরে তাদের নেপালি এক সহকর্মী কাউছারকে ছুরিকাঘাত করে। স্থানীয় লোকজন কাউছারকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পার্শ্ববর্তী হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি আবুধাবির একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। প্রতিষ্ঠান কর্তৃপক্ষের মামলায় অভিযুক্ত নেপালি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান চুনারুঘাট সদর ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য মীর মো. ছাহেব আলী।