স্টাফ রিপোর্টার ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল সোমবার (২৫ ডিসেম্বর) সোমবার এই নির্দেশনা দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে ইসি।
জনপ্রশাসন মন্ত্রণালয়কে দেওয়া চিঠিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে হবিগঞ্জের জেলা প্রশাসককে প্রত্যাহার করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে। তাকে প্রত্যাহার করে উপযুক্ত কর্মকর্তাকে পদায়ন করতে ব্যবস্থা নিতে বলা হয় চিঠিতে।
ইসি জানায়, প্রশাসক দেবী চন্দকে প্রত্যাহার করে তদস্থলে উপযুক্ত কর্মকর্তা পদায়ন করার জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হয়েছে।
এ ছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দেওয়া চিঠিতে চাঁদপুরের মতলব (উত্তর) ও মাদারীপুরের ডাসার থানার ওসি এবং গাজীপুরের কালীগঞ্জ থানার পরিদর্শক রাজীব চক্রবর্তীকে প্রত্যাহারের নির্দেশ দেয় ইসি।
প্রসঙ্গত, চলতি বছরের ৯ জুলাই দেশের ১০ জেলা প্রশাসককে বদলী করা হয়। ওইদিন জনপ্রশাসন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের তৎকালীন উপসচিব দেবী চন্দকে হবিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয় এবং আরেক আদেশে হবিগঞ্জের তৎকালীন জেলা প্রশাসক ইশরাত জাহানকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে উপ-সচিব হিসেবে বদলী করা হয়। দায়িত্ব গ্রহণের পর দেবী চন্দ জেলা প্রশাসক হিসেবে মাত্র ৫ মাস দায়িত্ব পালন করতে পেরেছেন।