আমাদের শিশুদের স্বাস্থ্য সম্মত জীবন যাপনে অভ্যস্থ করে তোলতে হবে ॥ মেয়র আতাউর রহমান সেলিম

হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম বলেন- শিশুরাই আমাদের ভবিষ্যত। তাই শিশুদের স্বাস্থ্য রক্ষায় আমাদেরকে সচেতন হতে হবে। হবিগঞ্জ পৌরসভায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি বলেন- আমাদের শিশুরা যাতে রোগমুক্ত থাকে সেজন্যই তাদেরকে সময়মতো টিকা দিতে হবে। তাদেরকে স্বাস্থ্য সম্মত জীবন যাপনে অভ্যস্থ করে তোলতে হবে।
মঙ্গলবার সকালে হবিগঞ্জ শহরের কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা আফতাব উদ্দিন, পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী, হবিগঞ্জ সমাচার পত্রিকার সম্পাদক গোলাম মোস্তফা রফিক প্রমূখ।
হবিগঞ্জ পৌরসভার ৩৯টি কেন্দ্রে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। মোট লক্ষ্যমাত্রা ছিল ৮ হাজার ৫৬৮ জন শিশু। মঙ্গলবার পালিত কর্মসূচীতে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে ৮ হাজার ৪৪৮ জন শিশুকে। ৬-১১ মাস বয়সী শিশুর লক্ষ্যমাত্রা ছিল ৯৭৮ জন। নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল টিকা খাওয়ানো হয়েছে ৯৬৫ জনকে এবং ১২-৫৯ মাস বয়সী শিশুর লক্ষ্যমাত্রা ছিল ৭৫৯০ জন। তাদেরকে ৭ হাজার ৪৮৩টি লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। হবিগঞ্জ পৌর এলাকার যে সকল শিশু বাদ পড়েছে তারা স্থায়ী টিকাদান কেন্দ্রে টিকা খেতে পারবে বলে পৌরসভা সূত্রে জানা গেছে। বিজ্ঞপ্তি