আসন্ন শারদীয় দুর্গাপূজা সুন্দর ও শান্তিপূর্র্ণ করতে পৌর এলাকার ৩৭টি পূজা মন্ডপ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে মতবিনিময় করেছেন পৌর মেয়র আতাউর রহমান সেলিম ও হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা আক্তার। বুধবার বিকেলে হবিগঞ্জ পৌরসভার সভাকক্ষে যৌথভাবে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতায় মেয়র আতাউর রহমান সেলিম বলেন, পূজা উৎসবকে সুন্দর, শান্তিপূর্ণ ও উৎসবমুখর করতে আমাদেরকে আন্তরিকভাবে কাজ করতে হবে। পৌর এলাকার প্রতিটি পূজা মন্ডপে নিরাপত্তা ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আইনÑশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আমাদের সকলকে সজাগ থাকতে হবে। পূজা মন্ডপগুলোতে রাতে পাহাড়াদার নিয়োগের পাশাপাশি প্রতিটি মন্ডপকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসতে হবে। নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষাকে অগ্রাধিকার দিয়ে দুর্গাপূজাকে সুন্দর ও উৎসবমুখর করে তোলতে হবে। কোন মহল যাতে পূজাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে পুলিশ প্রশাসনের পাশাপাশি আমাদের সকলকে সজাগ থাকতে হবে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা আক্তার বলেন, দুর্গাপূজা উৎসবকে শান্তিপূর্ণ করতে পূজা চলাকালীন প্রশাসন সর্বোচ্চ ব্যবস্থা গ্রহন করবে। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
হবিগঞ্জ পৌরসভার নানা কর্মসূচীর কথা তুলে ধরে মেয়র বলেন- গত বছরের মতো এবারও প্রতিটি পূজা মন্ডপের আশপাশে সড়কবাতি নিশ্চিতকরণ, পরিচ্ছন্নতা কাজ জোরদার, যাতায়াতের সুবিধা, মশক নিধন অভিযান পালন করবে পৌরসভা। এছাড়াও পূজা শুরুর আগে শহরে পৌরবাসীর কেনাকাটা ও চলাচল সহজ করতে যানজট নিরসনের উদ্যোগ গ্রহণ করা হবে। শারদীয় দুর্গা পূজা উৎসবকে সুন্দর ও শান্তিপূর্ণ করতে পৌরসভার টিম সার্বক্ষনিক মাঠে থাকবে।
মতবিনিময় সভায় সদর থানার ওসি অজয় চন্দ্র দেব, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ হবিগঞ্জ জেলা শাখার উপদেষ্টা ডাঃ অসিত রঞ্জন দাশ, সহ-সভাপতি অশোক কুমার মঙ্গল, পৌর শাখার সভাপতি কাউন্সিলর গৌতম কুমার রায়, সহ-সভাপতি অ্যাডভোকেট কনক জ্যোতি সেন রাজু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তুষার কান্তি মোদক উপস্থিত ছিলেন। সভায় উপস্থাপনা করেন হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাবেদ ইকবাল চৌধুরী। বিজ্ঞপ্তি