স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের ২নং পুল বাইপাস এলাকা থেকে মোটর সাইকেল চোর চক্রের সদস্য মাহবুব সোবহান মুন্নাকে (২২) গ্রেফতার করেছে ডিবি পুলিশ। হবিগঞ্জ জেলা ডিবি পুলিশের পরিদর্শক মোঃ আল-আমিনের নির্দেশনায় এসআই রকিবুল ইসলামের নেতৃত্বে তাকে গ্রেফতার করা হয়।
সূত্র জানায়, সিলেট জেলার জকিগঞ্জ থানার মৌলভীচক গ্রামের ফজলুর রহমানের পুত্র মাহবুব সোবহান মুন্না (২২) ও তার কয়েকজন সহযোগীর নেতৃত্বে দেশের বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল, গাড়ী ও দামী আসবাবপত্র এবং স্বর্ণালংকার চুরি-ছিনতাইয়ের মাধ্যমে বিক্রি করে আসছিল। হবিগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের জিজ্ঞাসাবাদে মাহবুব সোবহান মুন্না জানায়, বন্ধুদের সহযোগিতায় ইয়ামাহা ব্রান্ডের ৩ লাখ টাকা মুল্যের একটি মোটরসাইকেল সে নায়রায়ণগঞ্জ থেকে চুরি করে হবিগঞ্জ নিয়ে আসে। পরে হবিগঞ্জে বিক্রির সুযোগ না পেয়ে নিজেই ব্যবহার করে আসছিলো। বিষয়টি হবিগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের নজরে আসলে তাকে চোরাই মোটর সাইকেলসহ হাতে-নাতে আটক করা হয়। এ সময় তার দেহ তল্লাশী করে ৪টি মাস্টার চাবি উদ্ধার করা হয়।
এ ব্যাপারে এসআই রকিবুল ইসলাম বাদী হয়ে হবিগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেছেন। ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, আটক মাহবুব সোবহান মুন্না শায়েস্তাগঞ্জ উপজেলার বিরামচর এলাকায় বিয়ের সুবাদে অনায়াসে নানা অপকর্ম করে আসছিলো। হবিগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মোঃ আল-আমিন জানান, মামলা দায়েরের পর মাহবুব সোবহান মুন্নাকে গতকাল মঙ্গলবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।