স্টাফ রিপোর্টার ॥ সিলেট জেলা আওয়ামী লীগের কমিটি যাচাই-বাছাইয়ের কাজ করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য, হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী। এ দায়িত্ব পালন করতে গিয়ে তিনি বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। এজন্য ইচ্ছা থাকা স্বত্ত্বেও তিনি এলাকায় এসে নবীগঞ্জ ও মাধবপুর পৌর নির্বাচনে দলীয় প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে পারছেন না। এ পরিস্থিতিতে তিনি আন্তরিক দুঃখ প্রকাশ করে উভয় পৌর নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থীকে মেয়র পদে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানান। গতকাল তিনি মোবাইল ফোনে দৈনিক হবিগঞ্জের মুখের সাথে আলাপকালে এ তথ্য জানান এবং ভোটারদের প্রতি আহবান জানান।
প্রসঙ্গক্রমে ডাঃ মুশফিক হুসেন চৌধুরী জানান, প্রশ্ন উঠায় রদবদল হচ্ছে সিলেট জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটি। বাদ পড়ছেন ১২ নেতা। বিভিন্ন পদ পুনর্বণ্টন করা হচ্ছে। গত বৃহস্পতিবার বিকালে সিলেটের দু’নেতাকে নিয়ে ঢাকায় বৈঠকের পর সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের পক্ষ থেকে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ৬ জানুয়ারি হবে পরবর্তী বৈঠক। ওই বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার পর অনুমোদনের জন্য দলীয় প্রধানের কাছে পাঠানো হবে। তবে- সিনিয়র সহ- সভাপতি হিসেবে কমিটিতে কে অন্তর্ভুক্ত হবেন সেটি চূড়ান্ত করবেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সিনিয়র সহ-সভাপতি হিসেবে সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও মাহমুদ উস সামাদ চৌধুরীর নাম প্রস্তাব আকারে সভানেত্রীর কাছে পাঠানো হবে।
ডাঃ মুশফিক হুসেন চৌধুরী আরো জানান, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন হবিগঞ্জ পৌর নির্বাচনের পর দেয়ার সম্ভাবনা রয়েছে।