স্বপন বণিক, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জ সদরের বাজারে ওয়ালটনের শোরুমসহ তিন ব্যবসা প্রতিষ্ঠানে দুঃসাহিক চুরি সংঘটিত হয়েছে। চোরেরা নগদ অর্থসহ ৪টি মোবাইল ফোন চুরি করে নিয়ে যায়। চুরির কাজে ব্যবহৃত বিদ্যুতের তার কেনার সুত্র ধরে চোরাই মোবাইল ফোনসহ রুবেল নামে এক স্কুলছাত্রকে আটক করেছে পুলিশ। সে এবিসি সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী ও সুনামগঞ্জের শাল্লা উপজেলার ইছাকপুর গ্রামের সফিক মিয়ার পুত্র।
স্থানীয় সুত্রে জানা যায়, বুধবার গভীর রাতে আজমিরীগঞ্জ সদরের টান বাজারে বিদ্যুতের খুটি থেকে বিদ্যুত সংযোগ নিয়ে মেশিন দ্বারা তালা কেটে ডাঃ সুনিল দেবনাথের ফার্মেসীতে প্রবেশ করে ননী দেব রায়ের ধান চাউলের আড়ত থেকে ক্যাশ বাক্স ভেঙ্গে নগদ ৩ হাজার ৫শ’ টাকা, ভূইয়া মার্কেটের নিচে ওয়ালটনের শোরুমের চালের ঢেউটিন খোলে ভিতরে প্রবেশ করে ৪টি মোবাইল নিয়ে যায়। ব্যবসায়ীরা থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে চোরাই কাজে ব্যবহৃত বিদ্যুতের তার উদ্ধার করে।
থানার অফিসার ইনচার্জ (ওসি) মোশারফ হোসেন তরফদারের নেতৃত্বে একদল পুলিশ সরেজমিনে পরিদর্শন করে বিদ্যুতের তার কেনার সুত্র ধরে মধ্য বাজারের সাধনা বিল্ডিংয়ের দ্বিতল ভবনে ভাড়া বাসা থেকে রুবেলকে একটি মোবাইল ফোনসহ আটক করে। তার দেয়া তথ্য মতে চুরির কাজে ব্যবহৃত সরঞ্জামসহ চোরাই মালামাল উদ্ধার করে পূবালী ব্যাংকের ছাদ থেকে উদ্ধার করে পুলিশ। এদিকে চুরির কয়েক ঘন্টার মধ্যে চোরাই মালমালসহ চোরকে আটক করায় আজমিরীগঞ্জ থানার ওসিকে ধন্যবাদ জানান এলাকাবাসী।