সৈয়দ আখলাক উদ্দিন মনসুর ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে আওতাধীন লস্করপুর রেলক্রসিংয়ে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় অটোরিকশা সিএনজির এক নারী যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৩ জন। এর মধ্যে নিহতের স্বামীকে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (১২ জুন) বেলা দেড়টায় দিকে এ দুর্ঘটনাটি ঘটে। তাৎক্ষণিক আহতদের উদ্ধার করে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়।
নিহত নারী যাত্রী হলেন হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউনিয়নের উত্তর চরহামুয়া গ্রামের আব্দুল্লাহ মিয়ার স্ত্রী ফুলবাবু (৫০)। নিহত ফুলবানুর স্বামী আব্দুল্লাহ মিয়াকে (৬০) গুরুতর আহত অবস্থায় হবিগঞ্জ সদর হাসপাতাল থেকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত ফুলবানু শায়েস্তাগঞ্জ পৌরশহরে নতুন ব্রীজ এলাকায় পূবালী ব্যাংকে ৫০ হাজার টাকা ঋণ পরিশোধ করে। পরে শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ স্ট্যান্ড থেকে মিরপুরগামী অটোরিকশা সিএনজিতে স্বামীর সাথে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেয়। লস্করপুর রেলক্রসিং পারাপার সময় সিলেটগামী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের সাথে ধাক্কা লেগে অটোরিকশাটি ক্ষতিগ্রস্ত এবং যাত্রীরা হতাহত হয়। ঘটনাস্থলে ফুলবানু মারা যান।
লস্করপুর রেলগেইট ম্যান মোঃ রুবেল মিয়া জানান, ট্রেন আসার সময় রেলক্রসিংয়ে গেইট নামিয়ে রাখি। এ সময় অটোরিকশাটি গেইটের পাশ দিয়ে ওভারটেক করে রেললাইন পার হতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়। চালক পালিয়ে গেছে।
নিহতের পরিবার সূত্রে জানা গেছে- নিহত ফুলবানু ১ ছেলে ও ২ মেয়ের জননী। বড় ছেলে মালেয়েশিয়া রয়েছে।