স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের প্রবীণ আইনজীবী, বঙ্গবন্ধু পরিষদ সভাপতি ও রোটারি ক্লাব অব হবিগঞ্জের সাবেক সভাপতি অ্যাডভোকেট আবুল খায়ের (৭৬) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না হিলাহি রাজিউন)। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ভারতের ব্যাঙ্গালোরের নারায়ন কার্ডিয়াক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।
অ্যাডভোকেট আবুল খায়ের হবিগঞ্জের প্রবীণ আইনজীবীদের একজন ছিলেন। প্রায় ৫০ বছর তার আইন পেশার বয়স। তিনি বাংলাদেশের সকল চা বাগানের আইন উপদেষ্টা ছিলেন। এছাড়াও বিভিন্ন ব্যাংক ও কোম্পানীর আইন উপদেষ্টার দায়িত্ব পালন করেন। তিনি রোটারী ক্লাব অব হবিগঞ্জের প্রেসিডেন্ট ছিলেন। হবিগঞ্জ আদালতের জিপি-ভিপি হিসাবেও দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ২ মেয়ে রেখে যান। তিনি তার গ্রামের বাড়ি চুনারুঘাট উপজেলার জারুলিয়া এলাকায় মসজিদ, মাদ্রাসা ও এতিমখানা পরিচালনার সাথে জড়িত ছিলেন।
অ্যাডভোকেট আবুল খায়েরের ছোট ভাই চা বাগান ব্যবস্থাপক ফরহাদ হোসেন আরমান দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, লকডাউনের কারণে এখনও লাশ আনার সময় চুড়ান্ত হয়নি। লাশ আনার পর জানাযার সময় নির্ধারন করা হবে। মরহুমের মেয়ের জামাতা প্রবাসি কল্যান মন্ত্রনালয়ের কর্মকর্তা শোয়াইব আহমদ খান দৈনিক খোয়াইকে জানান আগামী ২০ এপ্রিল সোমবার ইউএস বাংলার একটি বিশেষ ফ্লাইটে অ্যাডভোকেট আবুল খায়ের এর মরদেহ বাংলাদেশে আনার চেষ্টা চালানো হচ্ছে। ইতিমধ্যেই উক্ত এয়ারলাইন্সের নির্বাহি পরিচালকের সাথে যোগাযোগ করা হয়েছে।
এমপি আবু জাহিরের শোক : বঙ্গবন্ধু পরিষদ হবিগঞ্জের সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আবুল খায়েরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন হবিগঞ্জ-৩ আসনের এমপি জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। সংবাদপত্রে প্রেরিত এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন শোকসন্তপ্ত পরিবারবর্গে প্রতি গভীর সমবেদনা জানান।