মনিরুল ইসলাম শামিম, বাহুবল থেকে ॥ নবীগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছেন বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী। গতকাল শনিবার (২৮ মার্চ) বিকালে উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নে এ প্রচারণা চালান তিনি। এ সময় তিনি জনসাধারণকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে পরামর্শ প্রদান করেন। তিনি বাজারে আগত ক্রেতাদের উদ্দেশ্যে বলেন, আপনারা জরুরী প্রয়োজন ছাড়া কেউ অযথা বাজারে এসে জমায়েত ও আড্ডা দেয়া থেকে বিরত থাকবেন। কোন রকম গণজমায়েতের সৃষ্টি করলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সবার সর্বাত্মক সচেতনতা ও সম্মিলিত সহযোগিতার ফলেই করোনা ভাইরাসের ভয়াবহ আক্রমণ রোধ সম্ভব। তিনি সচেতনতামূলক প্রচারণার পাশাপাশি গরিব, অসহায় দরিদ্রদের মাঝে মাস্ক বিতরণ করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সামছুদ্দিন খাঁন, হবিগঞ্জ পুলিশ লাইন হাসপাতালের মেডিকেল অফিসার ডা. ফজলুল হোসেন, ইনাতগঞ্জ আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালিক, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক রাকিল হোসেন, নবীগঞ্জ প্রেস ক্লাবের সহ সভাপতি আশাহীদ আলী আশা প্রমুখ।
এছাড়াও পৌরসভা এলাকায় অধিকমূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যে বিক্রি রোধে বাজার মনিটরিং চালান। এ সময় তিনি বলেন, কোন ব্যবসায়ী যদি অধিকমূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি বিক্রি করেন বা অবৈধভাবে মজুদ করে কৃত্রিম সংকট তৈরী করেন তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। অবৈধ মুনাফার লোভে ইচ্ছেমতো পণ্যের দাম বাড়িয়ে ক্রেতাদের ভোগান্তিতে ফেললে বিষয়টি তাৎক্ষণিক পুলিশ প্রশাসনকে অবহিত করার আহ্বান জানান তিনি।