হবিগঞ্জ জেলা ক্রিকেট খেলোয়াড় কল্যাণ সমিতির সংবর্ধনা অনুষ্ঠানে সালেহ আহমেদ
স্টাফ রিপোর্টার ॥ ‘তরুণদের হাতে হাতে এখন স্মার্টফোন। এছাড়াও তরুণ সমাজকে বিভ্রান্ত করে ভুলপথে নেয়ার জন্য মাদকসহ নানা ক্ষতিকর উপাদান এখন সহজলভ্য হয়ে উঠেছে। এই অবস্থা থেকে ফেরাতে খেলাধুলার বিকল্প নেই। শারীরিক ও মানসিক বিকাশে কিন্তু তাদেরকে খেলার মাঠে ফিরতে হবে। হবিগঞ্জের ক্রীড়াঙ্গণকে সচল করে তুলে অবক্ষয়ের হাত থেকে যুবসমাজকে বাঁচাতে হবে।’ হবিগঞ্জ জেলা ক্রিকেট খেলোয়াড় কল্যাণ সমিতির দেয়া সংবর্ধনা গ্রহণকালে সাবেক কৃতি ক্রিকেট খেলোয়াড়, বিশিষ্ট ক্রীড়া সংগঠক, জাতীয়তাবাদী যুবদল যুক্তরাজ্য শাখার সাংগঠনিক সম্পাদক এবং ক্রীড়া সংগঠন অন্তরঙ্গ স্পোর্টিং ক্লাব ও যমুনা এক্সপ্রেসের সভাপতি সালেহ আহমেদ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
গতকাল শুক্রবার বিকেলে হবিগঞ্জ ক্রীড়া সংস্থায় জেলা ক্রিকেট খেলোয়াড় কল্যাণ সমিতির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ক্রিকেট খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি ইব্রাহিম খলিল সোহেল। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক রিন্টু রায়। অনুষ্ঠানে সংবর্ধিত ব্যক্তিত্ব সালেহ আহমেদকে সংগঠনের পক্ষ থেকে স্মারক হিসেবে ক্রেস্ট তুলে দেয়া হয়।
প্রধান অতিথির বক্তব্যে সালেহ আহমেদ আরো বলেন- হবিগঞ্জসহ সারাদেশে অপরিকল্পিত নগরায়ন ও দখলের কারণে খেলাধুলার মাঠ হারিয়ে গেছে। দ্রুত এসব মাঠ পুনরুদ্ধার করে সংস্কার ও সুরক্ষার জন্য কাজ করতে হবে। এজন্য তিনি জেলার সকল খেলোয়াড়, সংগঠক ও ক্রীড়মোদিদের উদ্যমী হওয়ার আহবান জানান।
সভাপতির বক্তব্যে ইব্রাহিম খলিল সোহেল বলেন- আগামীকাল রবিবার সংগঠনের পক্ষ থেকে খেলার মাঠ পুনরুদ্ধারে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী অক্টোবরে জালাল স্টেডিয়ামে টেপ টেনিস বলে এক জমকালো টুর্নামেন্ট আয়োজন করা হবে। নভেম্বরে ক্রিকেট বলে একটি টি-২০ টুর্নামেন্ট করবে হবিগঞ্জ জেলা ক্রিকেট খেলোয়াড় কল্যাণ সমিতি।
আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জেলা ক্রিকেট টিমের কোচ মঈন উদ্দিন তালুকদার সাচ্চু, জেলা আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের সভাপতি মাকসুদুর রহমান উজ্জ্বল ও জেলা ক্রিকেট খেলোয়াড় কল্যাণ সমিতির সিনিয়র সদস্য খালেদ হোসেন তালুকদার তুহিন, সাইফুর রহমান রিপন, সাইফুর রহমান চৌধুরী, অ্যাডভোকেট তুষার দেব, তৌফিকুল ইসলাম, আব্দুল মুহিত রিপন, অ্যাডভোকেট মাহফুজুর রহমান খোকন, আসাদুজ্জামান লিটন, সাইদুর রহমান, উবায়দুর রহমান ফাহিম, অ্যাডভোকেট আশরাফুল আলম, ইমরান আহমেদ বাপ্পী, শরিফুজ্জামান জনি, সৈয়দ রুহুল আমিন জনি, তুষার তালুকদার, সাইফুল ইসলাম জসিম, তাসলিম উদ্দিন মুকুল, মাহমুদুল হাসান জনি, সৈয়দ তারেক ইমাম, মিজু আহমেদ রতন, কাউছার আহমেদ, ইয়াছিন আহমেদ মাহি, শাওন আহমেদ নোমান, তৌহিদুর রহমান খান লিংকন, অতিন দত্ত চৌধুরী পাপন, সাইদুর রহমান, তন্ময় আখন্দ প্রমূখ। অনুষ্ঠানে হবিগঞ্জ শহর ও বিভিন্ন উপজেলা থেকে দুই শতাধিক ক্রিকেট খেলোয়াড় অংশ নেন।