বাজেট অধিবেশনে বক্তৃতায় এমপি আবু জাহির
স্টাফ রিপোর্টার ॥ টানা চারবার নির্বাচিত সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বিএনপি ও এরশাদ সরকারের আমলে বাজেট ঘোষণার পর ‘গরীব মারার বাজেট বাতিল করতে হবে’ শ্লোগান তুলে রাজপথে আন্দোলন হতো। আজ সেই শ্লোগান নেই, এখন দেশের মানুষ ‘গরীব বাঁচানোর বাজেট’ শ্লোগানে আনন্দ-উল্লাস করে। গত মঙ্গলবার দ্বাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট সম্পর্কে সাধারণ আলোচনায় বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে ঘোষিত বাজেটের সঠিক বাস্তবায়ন হচ্ছে। এই দেশকে তিনি বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। যে গুটিকয়েক লোক ঘোষিত বাজেটকে উচ্চবিলাসী বলে সমালোচনা করছেন তা সঠিক নয় উল্লেখ করে এমপি আবু জাহির বলেন, বিএনপির আমলে বাজেট ঘোষণার মধ্য দিয়ে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও অর্থমন্ত্রী এম সাইফুর রহমান তাদের কালো টাকা সাদা করেছিলেন। এখন তারা মুখে গণতন্ত্র ও অন্তরে দুর্নীতি ধারণ করে সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করছেন। ‘দশটা হোন্ডা ও বিশটা গোন্ডার’ প্রচলন ঘটিয়ে বিএনপি বাংলাদেশের গণতন্ত্রকে কলঙ্কিত করেছিল। তারা জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়। আওয়ামী লীগ সরকারের সফল অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ চারজন নেতাকে গ্রেনেড হামলার মধ্য দিয়ে হত্যা করেছে বিএনপি। আমিসহ অসংখ্য নেতাকর্মী সেদিন ক্ষতবিক্ষত হয়েছিলাম। বিএনপি সরকারে থেকে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হাওয়া ভবনের মাধ্যমে খুনীদের দিয়ে দেশের জনপ্রিয় নেতাদের হত্যা করে জঙ্গীদের উপর দায় চাপিয়ে দেওয়ার চেষ্টা করেছিল। তাঁদের উদ্দেশ্য ছিল আওয়ামী লীগকে নেতৃত্ব শূণ্য করার।
এমপি আবু জাহির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৬ বছরে দেশে গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগের আমলে বিএনপির কোন নেতা গ্রেনেড হামলায় মৃত্যুবরণ করেনি। আওয়ামী লীগ সরকারের প্রত্যেকটি পদক্ষেপ দেশের জনগণের পক্ষে থাকে।